রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৫ অপরাহ্ন




নারী ফুটবলারদের প্রেরণা জোগাতে যা করলেন রোনালদো

খেলাধূলা ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ২৯ অক্টোবর, ২০১৯

আগামী বছর মে মাসে সুইডেনে অনুষ্ঠিত হবে নারীদের উয়েফা অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপ। যার বাছাই পর্বে এই মুহূর্তে দুর্দান্ত খেলছে ক্রিশ্চিয়ানো রোনালদোর দেশ পর্তুগাল। প্রথম ম্যাচে ইসরায়েলকে ৪-১ হারিয়েছে তারা। তার পরের ম্যাচে লাটভিয়াকেও ৪-০ উড়িয়ে দিয়েছে পর্তুগিজ মেয়েরা। সোমবার পর্তুগালের প্রতিপক্ষ ছিল নেদারল্যান্ডস। যদিও তার আগেই বাছাই পর্বের পরের রাউন্ডে চলে গিয়েছে পর্তুগালের মেয়েরা।

বিশেষভাবে প্রশংসিত হয়েছে পর্তুগালের মেয়ে ফুটবলারদের লড়াই। যা কানে গিয়েছে সি আর সেভেনেরও। নেদারল্যান্ডসের মুখোমুখি হওয়ার আগেই অনূর্ধ্ব-১৭ পর্তুগাল নারী দলের শিবিরে হাজির রোনাল্ডোর পুরস্কারসহ প্রেরণামূলক চিঠি। জাতীয় অনূর্ধ্ব-১৭ নারীদের পারফরম্যান্সে খুশি রোনালদো দলের প্রত্যেককে এক জোড়া বুট পাঠিয়ে দিয়েছেন। যে ‘মারকিউরিয়াল ড্রিম স্পিড’ ব্র্যান্ডের বুট পরে নিজেই খেলেন রোনালদো।
সঙ্গে তাদের প্রেরণামূলক একটি চিঠিও পাঠিয়ে দিয়েছেন সি আর সেভেন। যেখানে রোনাল্ডো লিখেছেন, ‘মারকিউরিয়াল ড্রিম স্পিড ব্র্যান্ডের বুট তোমাদের আমি পাঠালাম। এই আশায় যে, এই বুট পায়ে তোমরা হয়তো আমার মতো নিজেদের স্বপ্নকে বাস্তবে পরিণত করতে পারবে। যখন আমি ছোট ছিলাম তখন আমি একটা একটা স্বপ্নের পিছনে রোজ পাগলের মতো ছুটতাম। এটা সেই স্বপ্ন নয়, যা তোমরা রাতে ঘুমের সময় দেখো। এটা সেই স্বপ্ন, যা তুমি বাস্তবে পরিণত করতে চাও। যে স্বপ্ন তোমাদের রাতেও ঘুমোতে না দিয়ে জাগিয়ে রেখে দেয়।’

আমি ছোট থেকেই বিশ্বের সেরা ফুটবলার হতে চাইতাম। সেটাই ছিল আমার স্বপ্ন। যে স্বপ্ন সফল করার জন্য আমি আমার সারা জীবন উৎসর্গ করেছি জিমে, খেলার মাঠে ও অনুশীলনে। স্বপ্ন সফল করার জন্য যা যা করার দরকার, আমি সেগুলোর প্রত্যেকটি করেছি। কোনও ঘাটতি রাখিনি। ফাঁকি দিইনি। প্রত্যেকের জীবনে একটা স্বপ্ন থাকা তাই গুরুত্বপূর্ণ। একই সঙ্গে জরুরি কঠোর পরিশ্রম করে সেই স্বপ্নকে সফল করা বলেও ঐ প্রেরণামূলক চিঠিতে তিনি জানান।

জুভেন্টাস তারকার সংযোজন, ‘আমি স্বপ্নকে আত্মস্থ করেছিলাম। আশা করি, তোমরাও তোমাদের স্বপ্নকে সফল করতে পারবে। তাই কোনও দ্বিধা না করে সেই স্বপ্নকে খুঁজে, তা সফল করার চেষ্টা কর। যদি আমি পারি, তা হলে তোমরাও সেটা পারবে বলে আমার বিশ্বাস। উয়েফা অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের পরের রাউন্ডে যাওয়ার জন্য তোমাদের অভিনন্দন। এখন খেলায় মনোনিবেশ করো। আগামী ম্যাচে জয় ছিনিয়ে আনতেই হবে তোমাদের। আপাতত সে দিকেই নজর দাও। শুভেচ্ছা রইল। নতুন বুট পায়ে খেলা উপভোগ করো।— ক্রিশ্চিয়ানো রোনালদো।’

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765