বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ০৪:৩৪ অপরাহ্ন




নতুন মাইলফলকে বাংলাদেশ-ভারতের আজকের ম্যাচ

নতুনবার্তা ডেস্ক
  • প্রকাশ: রবিবার, ৩ নভেম্বর, ২০১৯

ভারতে এই প্রথম পূর্ণাঙ্গ সফরে গেছে বাংলাদেশ। টি-টোয়েন্টিতে বাংলাদেশ-ভারত লড়াই পুরোপুরি একতরফা। আট ম্যাচ খেলে এখনো কোনো জয় নেই বাংলাদেশের। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে শুরু হচ্ছে টাইগারদের মিশন।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে আজ রোববার রাত আটটায় শুরু হবে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচটি। আর এই ম্যাচটি বিশেষভাবেই গুরুত্ব পাবে নতুন মাইলফলক ছোঁয়ার কারণে। ২০০৫ সালে ক্রিকেটের ক্ষুদ্র এই সংস্করণ চালুর পর বাংলাদেশ-ভারতের ম্যাচটি স্থান করে নিচ্ছে টি-টোয়েন্টির ১০০০তম ম্যাচ হিসেবে।

ক্রিকেট বোদ্ধাদের মতে, টাইগারদের ‘প্রাণ’ ফেরানোর ম্যাচ হতে পারে প্রথম টি-টোয়েন্টি। নিষেধাজ্ঞার জন্য বাংলাদেশের স্কোয়াডে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব। টি-টোয়েন্টি সিরিজে বিশ্রামে গিয়েছেন ভারতের নিয়মিত দলপতি বিরাট কোহলি। সাকিবের জায়গায় টাইগারদের নেতৃত্ব দেবেন মাহমুদউল্লাহ রিয়াদ আর কোহলির জায়গায় টিম ইন্ডিয়াকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

দিল্লির দূষিত বায়ুতে খেলতে হবে দুই দলকে। যদিও অনুশীলনে কোনো ঘাটতি রাখেনি রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। স্কোয়াড থেকে ছিঠকে গেছেন তরুণ অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে নিজেকে সরিয়ে নিয়েছেন তামিম ইকবাল। মাহমুদউল্লাহ, মুশফিকদের পাশে ভারতীয় চেনা কন্ডিশনে মোস্তাফিজুর রহমানও জ্বলে ওঠার চেষ্টা করবেন। সুযোগ পেলে নিজেদের প্রমাণ করতে চাইবেন স্পিনার আরাফাত সানি আর পেসার আল আমিন হোসেন। এই দুজনই জাতীয় দলে এসেছেন তিন বছর পর।

এর আগে বারবার সুযোগ পেয়েও ভারতকে টি-টোয়েন্টিতে হারাতে পারেনি বাংলাদেশ। ম্যাচের ফলাফলে কোনো দাগ না কাটলেও ক্রিকেটপ্রেমীদের মনে ঠিকই ১ হাজারতম টি-টোয়েন্টি ম্যাচটি গেঁথে থাকবে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাঈম/মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, আফিফ হোসেন, আরাফাত সানি, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন এবং আবু হায়দার রনি/তাইজুল ইসলাম।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, সঞ্জু স্যামসন/লোকেশ রাহুল, শ্রেয়ার্স ইয়ার, রিশব পন্ত, শিভাম দুবে, ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুভেন্দ্র চাহাল/রাহুল চাহার, দীপক চাহার, শার্দুল ঠাকুর/খলিল আহমেদ।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ













© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765