শনিবার, ১৮ মে ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন




বাগেরহাটে প্রাথমিক শিক্ষক মহাজোটের মানববন্ধন ও স্মারক লিপি প্রদান

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশ: মঙ্গলবার, ৮ ডিসেম্বর, ২০২০
বাগেরহাটে প্রাথমিক শিক্ষক মহাজোটের মানববন্ধন

টাইম স্কেল বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচি ও স্মারক লিপি প্রদান করেছে জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট। মঙ্গলবার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবের সামনে প্রাথমিক শিক্ষক মহাজোট বাগেরহাট জেলা শাখার নেতৃবৃন্দ ও শিক্ষকরা এই মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে বক্তব্য দেন, জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট বাগেরহাট জেলা শাখার সভাপতি বিকাশ চন্দ্র সাহা, সাধারণ সম্পাদক মোঃ হারুন অর রশিদ, শিক্ষক নেতা জাকির হোসেন, চিত্য রঞ্জন শাহা, মিজানুর রহমান, শেখ জাহাঙ্গীর হোসেন, মো: আবুবকর, অরুণা রাণী বিশ্বাস প্রমুখ।

পরে তারা বাগেরহাটের জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদের কাছে প্রধানমন্ত্রী বরাবর প্রেরিত এই স্মারক লিপি প্রদান করেন।
বক্তারা বলেন, জাতীয়করণকৃত শিক্ষকদের জন্য যতগুলো আইন ও পরিপত্র মন্ত্রণালয় কর্তৃক জারী করা হয়েছে তার কোনটাতেই জাতীয়করণের তারিখ থেকে চাকুরীকাল গণনা করার কথা বলা হয় নাই। কিন্তু ৮ বছর পর বিধি ৯ উপবিধি-১ এর ভুল ব্যাখ্যা দিয়ে ষড়যন্ত্রকারীদের কু-প্ররোচনায় জাতীয় করণের পূর্বের চাকুরী কাল গনণা না করে হিসাব রক্ষন অফিসগুলো জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের উত্তোলনকৃত টাইম স্কেল ফেরৎ প্রদানের জন্য অপচেষ্টা চালাচ্ছেন। এর ধারাবাহিকতায় ১২ আগস্ট সাত বছর পর টাইম স্কেল কর্তনের জন্য একটি পত্র জারি করে অর্থমন্ত্রণালয়। এর জন্য ৪৮৭২০ জন শিক্ষ দারুন ভাবে ক্ষতিগ্রস্থ হবেন। তারা এই পরিপত্র প্রত্যাহারের দাবী জানান।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765