শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৫০ পূর্বাহ্ন




কচুয়ায় কৃষকের পাশে দাড়িয়ে ধান কেটে দিচ্ছে কৃষকলীগ

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশ: মঙ্গলবার, ৫ মে, ২০২০

বাগেরহাটের কচুয়ায় গরীব, হত দরিদ্র ও বর্গা চাষিদের পাকা ধান কেটে ঘরে তুলে দিচ্ছেন উপজেলা কৃষক লীগ। মঙ্গলবার দুপুরে ৩০ জনের দুইটি দল নিয়ে কচুয়া উপজেলার বয়ারসিংড়া ও উত্তর মাধবকাঠি বিলের কৃষকদের পাকা ধান কেটে ঘরে তুলে দেন কৃষকলীগের নেতৃবৃন্দ। এদিকে বিনা পারিশ্রমিকে ধান কেটে ঘরে তুলে দেয়ায় খুশি কৃষক ও এলাকাবাসি।

এসময় কচুয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ লাভলী আক্তার, উপজেলা কৃষক লীগের সভাপতি শিকদার হাদিউজ্জামান, সাধারণ সম্পাদক আব্দুস সালাম মোল্লাসহ কৃষক লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বয়ারসিংড়া গ্রামের কৃষানী জেসমিন বলেন, তার স্বামী অসুস্থ তাই আকাশে মেঘ হওয়ায় ধান ঘরে তোলা নিয়ে সংকায় ছিলেন তিনি। এসময় কচুয়া উপজেলা কৃষকলীগের নেতৃবৃন্দ তার পাশে এসে দাড়ানোয় এই দূর্দশা থেকে মুক্তি পেয়েছেন।

কচুয়া উপজেলা কৃষক লীগের সভাপতি ও সদর ইউনিয়নের চেয়ারম্যান শিকদার হাদিউজ্জামান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহবানে সাড়া দিয়ে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়ের নির্দেশনায় তারা গত ১০দিন ধরে ধান কেটে কৃষকের বাড়িতে তুলে দিচ্ছেন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার উপজেলার দুইটি স্পটে ৩০ জন করে নেতাকর্মী নিয়ে কৃষকের ধান কেটে বাড়ি তুলে দিচ্ছেন। এই কর্মসূচী অব্যহত থাকবে বলে জানান তিনি।

কচুয়া উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ লাভলী আক্তার বলেন, কচুয়া উপজেলায় এবছর ৬ হাজার ৭০০ হেক্টর জমিতে বোরো আবাদ হয়েছে। অনুকুল আবহাওয়া এবং কৃষিবিভাগের নজরদারীতে এবছর বাম্পার ফলন হয়েছে। উপজেলা কৃষকলীগের নেতৃবৃন্দ অসহায় কৃষকদের পাশে দাড়িয়ে তাদের ফসল ঘরে তুলে দিচ্ছে এটা একটা মহতি উদ্যোগ।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765