সোমবার, ১৬ মে ২০২২, ০৫:৫৭ অপরাহ্ন
সর্বশেষ
স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে সতর্ক থাকতে হবে -শেখ তন্ময় এমপি বর্তমান সরকারকে ক্ষমতায় রেখে কোন আলোচনা হতে পারে না – ড. এবিএম ওবায়দুল ইসলাম। বাগেরহাটে জেলা ওয়ার্কিং গ্রুপের সাথে স্থানীয় সরকারের কর্মকর্তাদের সভা ‘বাগেরহাটে ইউপি চেয়ারম্যানের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন ইউপি সদস্য’ ( ভিডিও) রমজানের চাঁদ দেখা গেছে, কাল রোজা বাগেরহাটে প্রতিবেশীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে কলেজ ছাত্রী ও মা বাগেরহাটে শিক্ষকদের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন বিএনপি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত – শেখ তন্ময় এমপি বাগেরহাটে জাতীয় পাট দিবস পালিত বাগেরহাটে জেলা ওয়াকিং কমিটির সাথে সাতক্ষীরা কমিটির অভিজ্ঞতা বিনিময়




রাজধানীতে পুলিশের ওপর হামলায় দায় স্বীকার আইএসের

স্টাফ রিপোর্টার
  • প্রকাশ: রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯

রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ে শনিবার রাত সোয়া ৯টার দিকে পুলিশের ওপর হামলার ঘটনার দায় স্বীকার করেছে আন্তর্জাতিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। শনিবার রাতে সাইট ইন্টেলিজেন্স এক টুইট বার্তায় এ তথ্য জানিয়েছে।

হামলায় স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রীর প্রটোকলে থাকা এক পুলিশসহ দু’জন আহত হয়েছেন। ওই সময় মন্ত্রী সায়েন্স ল্যাব মোড় হয়ে ধানমণ্ডিতে একটি অনুষ্ঠানে যাচ্ছিলেন। বোমা হামলায় আহতরা হলেন- এএসআই এবি সাহাবুদ্দিন (৩৫) ও কনস্টেবল আমিনুল ইসলাম (৪০)। আহতদের প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়। এরপর রাত ১০টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।

এএসআই সাহাবুদ্দিন দুই হাঁটুর নিচে ও কনস্টেবল আমিনুলের হাতে আঘাত লেগেছে। রাতে তাদের দেখতে হাসপাতালে যান এলজিআরডিমন্ত্রী তাজুল ইসলাম, পুলিশ মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী ও ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

এর আগে গত জুলাইয়ে রাজধানীর দুটি এলাকায় পুলিশের ট্রাফিক বক্সের সামনে বোমা পাওয়া যায়। কে বা কার দুটি প্যাকেটে বোমা রেখে যায় খামারবাড়ি ও পল্টনে। তখন পুলিশ জানায়, ট্রাফিক বক্সে পাওয়া দুটি বোমা ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি)। রিমোট কন্ট্রোলের মাধ্যমে বিস্ম্ফোরণের চেষ্টা করা হয়েছিল বোমা দুটি। এছাড়া গত ২৬ মে মালিবাগে এসবি কার্যালয়ের সামনে পুলিশের পিকআপ ভ্যানে এবং ৩০ এপ্রিল গুলিস্তানে ট্রাফিক পুলিশকে লক্ষ্য করে হাতবোমা ছোড়া হয়। এসব ঘটনায় তিন পুলিশ সদস্যসহ অন্তত পাঁচজন আহত হন। দুই ঘটনাতেই কথিত আইএসের নামে দায় স্বীকার করা হলেও পুলিশ জানায়, দেশীয় কেউ এতে জড়িত। পুলিশ বক্সে পাওয়া কোনো বোমার রহস্য এখনও বের করতে পারেনি পুলিশ।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765