মঙ্গলবার, ১৮ জানুয়ারী ২০২২, ০৭:৫৮ অপরাহ্ন
সর্বশেষ
বিএনপি-জামায়াত দেশকে পাকিস্থান বানাতে চায় : কৃষক লীগ সভাপতি বাগেরহাটে বাঁধাকপি চাষে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত বাগেরহাটে দুই মাসেও শেষ হয়নি ভাতাভোগী মুক্তিযোদ্ধার তথ্য যাচাই, সচেতন মহলে ক্ষোভ তথ্য গোপন করে গাড়ি বিক্রির অভিযোগে আড়াই লক্ষ টাকা জরিমানা বাগেরহাট প্রেসক্লাব নির্বাচনে নীহার-বাকী পরিষদের নিরঙ্কুশ বিজয় মোল্লাহাটে ব্যতিক্রমধর্মী পুষ্টি মেলা অনুষ্ঠিত বাগেরহাটে বিজয় দিবস উপলক্ষে উদ্যেক্তা মেলা বাগেরহাটে শিক্ষকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন উচ্চশিক্ষা ব্যবস্থা দ্রুত নতুন করে সাজানোর নির্দেশ রাষ্ট্রপতির প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি : বাগেরহাটে ছাত্রলীগের বিক্ষোভ ও আলালের কুশপুত্তলিকা দাহ




মোল্লাহাটে ব্যতিক্রমধর্মী পুষ্টি মেলা অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশ: রবিবার, ১৯ ডিসেম্বর, ২০২১

বাগেরহাটের মোল্লাহাটে ব্যতিক্রমধর্মী পুষ্টি মেলা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (১৯ডিসেম্বর) সকালে চুনখোলা এলাকার আঠারো বাকি নদীর পাড়ে দিনব্যাপী এই পুষ্টি মেলার উদ্বোধন করেন মোল্লাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ওয়াহিদ হোসেন।
এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, শিক্ষাবিদ মুন্সী শামীম হাসান, ক্রেইন প্রকল্পের পুষ্টিবিদ আব্দুল মোতালেব, উপজেলা সমš^য়কারী নব কুমার সাহা, প্রেসক্লাব মোল্লাহাটের সাধারণ সম্পাদক এম এম মফিজুর রহমান, চুনাখোলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফ মাহাতাব উদ্দিন প্রমুখ।

 

বক্তারা বলেন, মানব দেহের জন্য পুষ্টি একটি অপরিহার্য বিষয়। পুষ্টি ছাড়া কোন মানুষ স্বাভাবিক ভাবে বাঁচতে পারেনা। কর্মক্ষম থাকতে এবং শিশুর স্বাভাবিক বৃদ্ধির জন্য পুষ্টি অত্যান্ত গুরুত্বপূর্ন। উপস্থিত সকলকে তিনি পুষ্টি বিষয়ে সচেতন হয়ে তা নিজ জীবনে প্রতি পালন করার আহবান জানান অতিথিবৃন্দ।

ইউরোপীয়ান ইউনিয়নের অর্থায়নে ও কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইডের সহযোগীতায় উন্নয়ন সংস্থা জেজেএস এর উদ্যোগে ‘পুষ্টি উন্নয়নে অংশ গ্রহণ মূলক সম্বন্নিত প্রকল্প’ (ক্রেইন) এর আওতায় এই পুষ্টি মেলা অনুষ্ঠিত হয়। মেলায় উপজেলা প্রশাসনের কৃষি, মৎস্য, প্রাণিসম্পদ, স্বাস্থ্য বিভাগসহ বিভিন্ন বেরসকারী প্রতিষ্ঠান ও ব্যক্তিগত পর্যায়ের ১০টি প্রতিষ্ঠান স্টল পরিচালনা করে। অতিথিবৃন্দ স্টল পরিদর্শন ও সেরাদের মাঝে পুরস্কার বিতরণ করেন। মেলায় বিভিন্ন সরকারী ও বেসরকারী কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড এর নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়ন-এর অর্থায়নে ওয়াটার এইড, রূপান্তর ও জেজেএস এর সমš^য়ে গঠিত কোস্টাল কনসোর্টিয়ামের মাধ্যমে বাগেরহাট জেলার উপকূলীয় চারটি উপজেলায় (মোল্লাহাট, কচুয়া, মোংলা ও শরণখোলা) সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর পুষ্টির সার্বিক উন্নয়নে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765