সোমবার, ১৬ মে ২০২২, ০৬:১৮ অপরাহ্ন
সর্বশেষ
স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে সতর্ক থাকতে হবে -শেখ তন্ময় এমপি বর্তমান সরকারকে ক্ষমতায় রেখে কোন আলোচনা হতে পারে না – ড. এবিএম ওবায়দুল ইসলাম। বাগেরহাটে জেলা ওয়ার্কিং গ্রুপের সাথে স্থানীয় সরকারের কর্মকর্তাদের সভা ‘বাগেরহাটে ইউপি চেয়ারম্যানের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন ইউপি সদস্য’ ( ভিডিও) রমজানের চাঁদ দেখা গেছে, কাল রোজা বাগেরহাটে প্রতিবেশীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে কলেজ ছাত্রী ও মা বাগেরহাটে শিক্ষকদের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন বিএনপি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত – শেখ তন্ময় এমপি বাগেরহাটে জাতীয় পাট দিবস পালিত বাগেরহাটে জেলা ওয়াকিং কমিটির সাথে সাতক্ষীরা কমিটির অভিজ্ঞতা বিনিময়




বড় ডিসপ্লের ফোন আনলো সিম্ফনি

নতুনবার্তা ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ৩০ জুলাই, ২০১৯

বাংলাদেশের স্থানীয় হ্যান্ডসেট ব্র্যান্ড সিম্ফনি মোবাইল বাজারে নিয়ে এলো সিম্ফনি আই৯৭ নামে নতুন একটি স্মার্টফোন। ভোল্টে এনাবল্ড এবং ফোরজি নেটওয়ার্ক সমৃদ্ধ এই স্মার্টফোনটির বাজার মূল্য ৭ হাজার ৪শ’ নব্বই টাকা।

সিম্ফনি আই৯৭ হ্যান্ডসেটটি উদ্বোধন করেন এডিসন গ্রুপের চেয়ারম্যান আমিনুর রশীদ, হেড অফ সেলস, এম এ হানিফ, ডেপুটি জেনারেল ম্যানেজার, মার্কেটিং, মোহাম্মদ রিয়াদ এবং জেনারেল ম্যানেজার, প্রডাক্ট ডিপার্টমেন্ট, মুনিম এমডি ইশতিয়াক। ১.৬ গিগাহার্জ অক্টাকোর প্রসেসর এবং অ্যান্ড্রয়েড ৯.১ পাই চালিত অপারেটিং সিস্টেম এর সিম্ফনি আই৯৭ এর সবথেকে বড় আকর্ষণ এর ডিজাইন। কেননা এর গ্র্যাডিয়েন্ট ব্যাক কভারের কারণ ডিজাইনটি হয়েছে চোখে পড়ার মতো আর হাতে নিয়েও পাওয়া যায় প্রিমিয়াম ফিল।

ফ্রন্ট সাইডে আছে ৫.৭ ইঞ্চ ডিসপ্লে এবং এর উপর আছে আইপিএস এলসিডি প্যানেল। ৫.৭ ইঞ্চ আইপিএস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে এতে যার রেজ্যুলেশন এইচডি প্লাস বা (১৪৪০X৭২০)। এই স্মার্টফোনে ভিডিও গুলো খুবই প্রাণবন্ত হয়ে উঠে এবং এতে অন স্ক্রিন নেভিগেশন বাটন দেওয়া হয়েছে।

সিম্ফনি আই৯৭ এ রয়েছে ২ জিবি র‍্যাম এবং ১৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। মেমোরি কার্ডের মাধ্যমে আরও বাড়ানো যাবে ৬৪ জিবি পর্যন্ত। মিড হাই ডিমান্ডিং গেমগুলো খেলা যাবে অনায়াসে। এছাড়াও আছে ফেস আনলক এবং মাল্টিফাংশনাল ফিঙ্গারপ্রিন্ট সুবিধা।

এতে আছে ১৩ মেগাপিক্সেল অটো ফোকাস ব্যাক ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফিক্সডফোকাস ফ্রন্ট ক্যামেরা। ব্যাক ক্যামেরায় আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ব্যাবহার করা হয়েছে তাই ছবি গুলো হবে আরও বেশি প্রাণবন্ত এবং দুর্দান্ত।

ফ্রন্ট ক্যামেরায় আছে মুন ফ্ল্যাশ, যার কারণে সেলফি হবে চমৎকার। ক্যামেরা ফিচার হিসেবে আছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, বার্স্ট মোড, প্যানারোমা মোড, ফিল্টার, কিউ আর কোড স্ক্যানার, নাইট শট, এইচডি আর মোড, পোর্ট্রেইট মোড, ফেইস বিউটি এবং কুইক ক্যাপচার।

এই ফোনটির মাল্টিফাংশনাল ফিঙ্গার প্রিন্ট এর মাধ্যমে ফোন লক আনলক, অ্যাপস লক আনলক এবং ছবি তোলা যাবে। সারাদিন নিরবিচ্ছিন্নভাবে চালানোর জন্য হ্যান্ডসেটটিতে আছে ৩২০০ এমএএইচ লি-পলিমার ব্যাটারি। গ্র্যাভিটি সেন্সর, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সরসহ আরও কিছু সেন্সরও এই স্মার্টফোনে আছে।

এছাড়া আরও ইন্টারেস্টিং ফিচারের মধ্যে উল্লেখযোগ্য ফিচারগুলো হলো স্মার্ট কন্ট্রোল এবং অফ স্ক্রিন ফটো ক্যাপচার। সিম্ফনির সকল আউটলেটে গ্রামীণফোন এর আকর্ষণীয় বান্ডেল অফারসহ এই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে দুইটি ভিন্ন কালারে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765