রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৮:৫২ অপরাহ্ন
সর্বশেষ
বাগেরহাটে আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস পালিত বাগেরহাটে মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির উপকারভোগীদের প্রশিক্ষন শুরু দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের দাত ভাঙ্গা জবাব দেয়া হবে – শেখ তন্ময় এমপি চিতলমারীতে বিক্ষোভকারীদের ইটের আঘাতে কৃষকলীগ নেতা আহত বা‌গেরহা‌টে জেলা প্রশাস‌নের সা‌থে সরকারী বিদ‌্যাল‌য়ের অ‌ভিভাবক‌দের মত‌বি‌নিময় বাগেরহাট সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক পরিষদের কমিটি গঠন বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে ওয়ার্কিং কমিটির সভা বাগেরহাটে মহানবী (সাঃ)কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ ব্ল্যাকমেইল করে দেড় মাস ধর্ষণ, অভিযুক্তকে ডেকে নিয়ে গিয়ে খুন করল দশম শ্রেণির ছাত্রী! নবী মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করায় বিজেপি নেতা গ্রেপ্তার




খুলনা জেলার তিন শতাধিক শ্রমিককে এক কোটি টাকা সহায়তা প্রদান করলেন শ্রম প্রতিমন্ত্রী

খুলনা প্রতিনিধি
  • প্রকাশ: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন থেকে খুলনা জেলার তিন শতাধিক শ্রমিক এবং তাদের স্বজনদের প্রায় এক কোটি ১০ লাখ টাকা সহায়তা প্রদান করলেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

শনিবার বিকালে খুলনার বয়রা শ্রম অধিদপ্তর বিভাগীয় কার্যালয় প্রাঙ্গণে আয়োজিত আর্থিক সহায়তার চেত বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিন’শ ১১ জন শ্রমিক এবং তাদের স্বজনদের হাতে এক কোটি আট লাখ ৩৫ হাজার টাকার চেক তুলে দেন।
এসময় শ্রমিকদের মেধাবী সন্তান যারা প্রকৌশল বিশ^বিদ্যালয়, সরকারি বিশ^বিদ্যালয় এবং মেডিকেল কলেজে অধ্যায়ণরত ১৪ জনকে পাঁচ লাখ, দুর্ঘটনায় নিহত চার জন শ্রমিকের স্বজনকে দুই লাখ ২৫ হাজার এবং দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ও পঙ্গু শ্রমিককে এক কোটি এক লাখ ১০ হাজার টাকার সহায়তার চেক দেওয়া হয়।

প্র্রধান অতিথির বক্তৃতায় শ্রম প্রতিমন্ত্রী বলেন, শ্রমিকের ছেলে শ্রমিক হোক এটা চায় না বর্তমান সরকার। শ্রমিকের সন্তানেরাও শিক্ষিত হয়ে উন্নত দেশ গঠনে অবদান রাখবে। বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী বাংলাদেশ শ্রমিক কল্যাণ তহবিলে প্রদান বাধ্যতামূলক। তিনি শ্রমিকদের জীবনমানের উন্নয়নে সহযোগিতায় লভ্যাংশের নিদিষ্ট অংশ শ্রমিক কল্যাণ তহবিলে নিয়মিত জমা দেয়ার জন্য শিল্প মালিকদের প্রতি আহবান জানান।

খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়ার সভাপতিত্বে কর্মশালায় মন্ত্রণালয়ের সচিব কে এম আলী আজম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক এ কে এম মিজানুর রহমান, শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ডাঃ আনিসুল আওয়াল এবং অতিরিক্ত জেলা প্রশাসক (এলএ) মোঃ ইকবাল হোসেন। স্বাগত বক্তৃতা করেন খুলনা শ্রম অধিদপ্তরের পরিচালক মোঃ মিজানুর রহমান।

পরে প্রতমন্ত্রী খুলনা অঞ্চলের শ্রমিকদের কল্যাণে শ্রম অধিদপ্তর থেকে খালিশপুর শ্রম কল্যাণ কেন্দ্রের জন্য অ্যাম্বুলেন্সর এর উদ্বোধন করেন।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765