শনিবার, ১৮ মে ২০২৪, ০৬:১০ অপরাহ্ন




সাকিবদের সাবেক কোচেরও চাকরি নেই

নতুনবার্তা ডেস্ক
  • প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯

ইংল্যান্ড বিশ্বকাপে বাংলাদেশ দলের ব্যর্থতার কারণে কোচ স্টিভ রোডসের সঙ্গে আর কাজ চালিয়ে যেতে চায় না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

অন্যদিকে ২০১৫ সালে যে কোচের অধীনে বিশ্বকাপ খেলেছিল বাংলাদেশ, সাকিব আল হাসানদের সাবেক সেই কোচ হাথুরুসিংহের সঙ্গেও আর কাজ করতে চায় না শ্রীলংকান ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপ শুরুর আগে থেকে কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে নিয়ে শ্রীলংকা দলে ঝামেলা হচ্ছে। তার ভবিষ্যৎ নিয়ে সন্দেহ প্রকাশ করেছিলেন বোর্ডের অনেকে। বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্সের পর চাপটা বেড়ে গেছে আরও। তারপরও দায়িত্ব ছাড়তে নারাজ হাথুরু। ফেভারিট ইংল্যান্ডকে হারিয়ে তাদের প্রায় বিপদেই ফেলে দিয়েছিল শ্রীলংকা। শেষ পর্যন্ত ছয় নম্বর পজিশনে থেকে শেষ করেছে বিশ্বকাপ।

তাই এই দল থেকে আরও ভালোর প্রত্যাশায় চুক্তি পর্যন্ত থেকে যেতে চাইছেন হাথুরু, আমার এখনও চুক্তির ১৬ মাস বাকি। চুক্তি থাকা পর্যন্ত থেকে যেতে চাই। শ্রীলংকাকে সেমিফাইনালে তুলতে না পারার ব্যর্থতার দায় নেবেন কি না, এমন প্রশ্নে তার উত্তর, যা হয়েছে এর দায় আমাদের সবারই নেয়া উচিত। ভালো পারফরম্যান্স আশা করেছিলাম। আমাদের ভাবতে হবে। ভুল থেকে শিখতে হবে, তারপর এগিয়ে যেতে হবে।

বিশ্বকাপে নয় ম্যাচে শ্রীলংকা জিতেছে তিনটি। হেরেছে চারটি। বৃষ্টিতে ভেসে গেছে দুই ম্যাচ। পারফরম্যান্স প্রত্যাশিত না হওয়ায় হাথুরুর ওপর খুশি নন শ্রীলংকার ক্রীড়ামন্ত্রী হারিন ফার্নান্দো। স্থানীয় গণমাধ্যম বলছে হাথুরুকে হয়তো পদত্যাগের কথা বলবেন তিনি। যদি না হয় তাহলে ভিন্ন পথে হাঁটতে চান তারা, যদি প্রধান কোচ সরে দাঁড়াতে না চান তাহলে তাকে বাধ্য করব না। কিন্তু তার ওপর আরেকজন নিয়োগ দিতে পারি।

সাকিবদের কোচ স্টিভ রোডসের বিদায়ের বিষয়টি নিশ্চিত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, স্টিভ রোডসের সঙ্গে আমরা একটা পারস্পরিক বোঝাপড়ায় এসেছি। আমরা সিদ্ধান্ত নিয়েছি একসঙ্গে কাজ না করার। বোর্ড এবং স্টিভ রোডস সমঝোতায় এসেছে আর একসঙ্গে কাজ না করার ব্যাপারে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765