শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৪ অপরাহ্ন
সর্বশেষ
বাগেরহাটে ওয়ার্কিং কমিটির মৎস্য প্রক্রিয়াজাত কারখানা পরিদর্শণ হাজারো বেকারের কর্মসংস্থান তৈরীর লক্ষ্যে কাজ করছেন তারা বাগেরহাটে হোমিওপ্যাথিক চিকিৎসকদের কর্মবিরতি বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে ওয়ার্কিং কমিটির সভা রামপালে পূর্ব শত্রুতার জের ধরে বসতবাড়িতে ঢুকে গাছপালা কর্তনের অভিযোগ বা‌গেরহা‌টে কনসালটেশন ওয়ার্কশপ অনু‌ষ্ঠিত বাগেরহাটে আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস পালিত বাগেরহাটে মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির উপকারভোগীদের প্রশিক্ষন শুরু দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের দাত ভাঙ্গা জবাব দেয়া হবে – শেখ তন্ময় এমপি চিতলমারীতে বিক্ষোভকারীদের ইটের আঘাতে কৃষকলীগ নেতা আহত




সৌদিতে পৌঁছেছেন ৬৩ হাজার হজযাত্রী, এ পর্যন্ত ১২ জনের মৃত্যু

নতুনবার্তা ডেস্ক
  • প্রকাশ: শুক্রবার, ১৯ জুলাই, ২০১৯

২০১৯ সালের পবিত্র হজব্রত পালন করতে এ পর্যন্ত সৌদি আরব সৌদি আরব পৌঁছেছেন ৬২ হাজার ৭৪৫ জন বাংলাদেশি হজযাত্রী।

বৃহস্পতিবার রাত পর্যন্ত আরও ৪ বাংলাদেশির মৃত্যু হয়েছে এ নিয়ে এ বছর মৃতের সংখ্যা দাঁড়ালো ১২জনে। এর মধ্যে মক্কায় ৯জন, মদীনায় ২জন এবং জেদ্দায় ১জন। এদেশের মধ্যে ১০জন পুরুষ এবং ২জন নারী।
হজ মিশন সূত্রে জানা গেছে ১৯ জুলাই ভোর পর্যন্ত বাংলাদেশ বিমানের ৮৮টি এবং সৌদিয়ার ৮৫টি মোট ১৭৩টি ফ্লাইটে করে সরকারি ব্যবস্থাপনার ৪হাজার ৬০৪জন এবং বেসরকারি ব্যবস্থাপনার ৫৮হাজার ১৪১জন বাংলাদেশি সৌদি আরবে পৌঁছেছেন।

সবশেষ মারা যাওয়া ৪ হজযাত্রী হলেন, রাজশাহীর গোদাগাড়ী উপজেলার মোছাঃ কুলসুম বেগম (৬৯) তার পাসপোর্ট নং বিটি ০৩৫৯৯৬৬, শরীয়তপুরের জাজিরা উপজেলার আব্দুল মান্নান মাল (৭১) তার পাসপোর্ট নং বিকিউ ০৮৫৭৫৮৪, কক্সবাজার সদর উপজেলার সফিউজ্জামান (৬০) তার পাসপোর্ট নং বিএল ০৪৫০৩৭০ এবং কক্সবাজারের চকরিয়া উপজেলার আবু তালেব (৮৫) তার পাসপোর্ট নং ইএ ০৫২৩৩৩৩।

এদিকে বাংলাদেশ হজ অফিস মক্কার কনফারেন্স কক্ষে বৃহস্পতিবার রাতে প্রশাসনিক দলের দলনেতা এবং ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ন সচিব মোঃ জহির আহমেদের সভাপতিত্বে হজ প্রশাসনিক দলের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ থেকে আগত হজযাত্রীদের মক্কা, মদিনা ও জেদ্দার সেবা কার্যক্রম এবং সার্বিক হজ ব্যবস্থাপনা নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়। সভায় অন্যান্যের মধ্যে বাংলাদেশ হজ অফিস মক্কার কাউন্সিলর মুহাম্মাদ মাকসুদুর রহমান, মক্কাস্থ মৌসুমী হজ অফিসার মোঃ শাখাওয়াত হোসেন, কনসাল আবুল হাসান (হজ), প্রশাসনিক দলের সদস্যবৃন্দ, চিকিৎসক দলের দলনেতা এবং আইটি দলের দলনেতা উপস্থিত ছিলেন।

এ বছর বছর ৫৯৮টি এজেন্সির মাধ্যমে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২৭ হাজার বাংলাদেশির হজ পালনের কথা রয়েছে।

চাঁদ দেখা সাপেক্ষে এ বছর ১০ আগস্ট হজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এ বছর ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক অনুমোদিত হজ এজেন্সির সংখ্যা ৫৯৮টি।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765