বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৫২ অপরাহ্ন




দ্রুততম একশ’ উইকেট মোস্তাফিজের

নতুনবার্তা ডেস্ক
  • প্রকাশ: শনিবার, ৬ জুলাই, ২০১৯

বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে লর্ডসে পাকিস্তানের বিপক্ষে ৫ উইকেট নিয়েছেন টাইগার কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। এ ম্যাচে ৫ উইকেট নিয়ে নিজের ওয়ানডে ক্যারিয়ারের শততম উইকেট পেলেন মোস্তাফিজ। একই সাথে তামিম ইকবাল ও শাহাদাত হোসেন রাজীবের পর তৃতীয় বাংলাদেশী হিসেবে লর্ডসের অনার্স বোর্ডে নাম লেখালেন। লর্ডসের মাঠে সেঞ্চুরি ও পাঁচ উইকেট পেলে অনার্স বোর্ডে তার নাম ওঠে।
২০১৯ সালে এসে ওয়ানডেতে ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন মোস্তাফিজুর রহমান। তাও মাত্র ৫৪ ইনিংস। যা বাংলাদেশি বোলারদের মধ্যে দ্রুততম। আর বিশ্বে চতুর্থ। তার আগে বাংলাদেশের আব্দুর রাজ্জাক ৬৯ ইনিংসে, মাশরাফি বিন মুর্তজা ৭৮ ইনিংসে, রুবেল হোসেন ৮০ ইনিংসে, সাকিব আল হাসান ৮৭ ইনিংসে ও মোহাম্মদ রফিক ১০৩ ইনিংস খেলে ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছিলেন। অন্যদিকে বিশ্ব ক্রিকেটে আফগানিস্তানের রশিদ খান মাত্র ৪৪ ইনিংস খেলে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন। অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক করেছিলেন ৫২ ইনিংসে। পাকিস্তানের সাকলাইন মুস্তাক ৫২ ও নিউজিল্যান্ডের শেন বন্ড ছুঁয়েছিলেন ৫৪ ইনিংসে।
আন্তর্জাতিক ক্রিকেটে তার আগমনটা বিশাল উজ্জ্বল্য ছড়িয়ে। নিজের প্রথম ওয়ানডে সিরিজের তিন ম্যাচে ১৩ উইকেট নিয়ে জানান দিয়েছিলেন অদূর ভবিষ্যতে বাংলাদেশের ক্রিকেটের বোলিং ভরসা হয়ে উঠবেন তিনি। বিশ্ব ক্রিকেটেরও বড় তারকা হওয়ার আভাস ছিলো শুরুতেই। কিন্তু মাঝখানে কিছুটা খেই হারিয়ে ফেলেন মোস্তাফিজ। যে কাটারে প্রতিনিয়ত বিভ্রান্ত করতেন ব্যাটসম্যানদের, সেটাও যেন ঠিকঠাক মতো কাজ করছিলো না। চলতি বিশ্বকাপের শুরুতেও খুব একটা ভালো করতে পারেননি মোস্তাফিজ।
নিজের আসল ছন্দটা খুঁজে পান ভারতের বিপক্ষে ম্যাচে। ওই ম্যাচে ১০ ওভার বল করে এক মেইডেনসহ ৫৯ রান দিয়ে ৫ উইকেট পান মোস্তাফিজ। সাকিবের পর দ্বিতীয় বাংলাদেশি হিসেবে বিশ্বকাপে ৫ উইকেট পাওয়ার কীর্তি গড়েন তিনি। গতকাল শুক্রবার পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক লর্ডসে বিশ্বকাপে নিজেদের শেষ ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। যেখানে নতুন এক কীর্তি গড়েছেন মোস্তাফিজুর রহমান। পাকিস্তানের বিপক্ষে ১০ ওভার বল করে ৭৫ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন কাটার মাস্টার।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765