শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন




টুঙ্গিপাড়ায় ড্রেজার দিয়ে খাল থেকে বালি উত্তোলন

গোপালগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশ: বুধবার, ৩১ জুলাই, ২০১৯

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় অবৈধ ড্রেজার দিয়ে খাল থেকে বালি উত্তোলন করে রাস্তার কাজ করা হচ্ছে। ঠিকাদারী প্রতিষ্ঠান সজীব এন্টারপ্রাইজ এবং সাইফুল আলম নান্নু অবৈধভাবে এ কাজ করছেন।
এলাকাবাসী সূত্রে জানা যায়, ঠিকাদার সাইফুল আলম নান্নু সম্পূর্ণ নিয়ম বহির্ভ‚ত ভাবে চলমান রাস্তার কাজের পাশ দিয়ে প্রবাহমান খাল থেকে অবৈধ ড্রেজার দিয়ে প্রায় একমাস যাবত সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বালু উত্তোলন করেছে। এক ফুট বালিও সে কিনে রাস্তার কাজে লাগাচ্ছে না। আর সংশ্লিষ্ট কর্তৃপক্ষের ইঞ্জিনিয়ার তা দেখেও কোন পদক্ষেপ নেয়নি বলে অভিযোগ এলাকাবাসীর। ঠিকাদার সাইফুল আলম নান্নু ডুমুরের ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কবির আলম তালুকদারের ছোট ভাই। এভাবে খাল থেকে বালু উত্তোলন করায় ঝুঁকির মুখে পড়েছে আশ পাশের বসতি এলাকা।
উপজেলা এলজিইডি অফিস স‚ত্রে জানা যায়, গোপালগঞ্জ জেলার গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো উন্নয়ন প্রকল্পে টুংগীপাড়া উপজেলার ডুমুরিয়া ইউনিয়নের করফা বাজার থেকে জামাই বাজার সড়ক পর্যন্ত প্রায় ৫ কিলোমিটার রাস্তা ও ২টি আর সি সি বক্স কালভার্ট নির্মাণের কাজ চলমান রয়েছে যার প্রাক্কলিত মূল্য ২ কোটি ১৬ লক্ষ ২৮ হাজার ৪৬৬ টাকা এবং চুক্তি মূল্য ২ কোটি ৩৭ লাখ ৬৭ হাজার ৬৭০ টাকা। আর ওই কাজ দেখার দায়িত্বে ছিলেন উপজেলা এলজিইডি অফিসের ইঞ্জিনিয়ার ইউনুস আলী।
এ ব্যাপারে ইঞ্জিনিয়ার ইউনুস আলীর কাছে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করা দেখেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমি একটি ড্রেজার দেখেছি কিন্তু বালু উত্তোলন করেছে কিনা বলতে পারব না।
এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মনোয়ার উদ্দিন বলেন, আপনাদের মাধ্যমে বিষয়টি জানতে পারলাম। যদি সে খাল থেকে বালু উত্তোলন করে থাকে তাহলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765