শনিবার, ২১ মে ২০২২, ১০:১৩ অপরাহ্ন
সর্বশেষ
বাগেরহাটের যাত্রাপুর ইউনিয়নে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত বাগেরহাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে সতর্ক থাকতে হবে -শেখ তন্ময় এমপি বর্তমান সরকারকে ক্ষমতায় রেখে কোন আলোচনা হতে পারে না – ড. এবিএম ওবায়দুল ইসলাম। বাগেরহাটে জেলা ওয়ার্কিং গ্রুপের সাথে স্থানীয় সরকারের কর্মকর্তাদের সভা ‘বাগেরহাটে ইউপি চেয়ারম্যানের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন ইউপি সদস্য’ ( ভিডিও) রমজানের চাঁদ দেখা গেছে, কাল রোজা বাগেরহাটে প্রতিবেশীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে কলেজ ছাত্রী ও মা বাগেরহাটে শিক্ষকদের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন বিএনপি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত – শেখ তন্ময় এমপি




এক বোতল পানির দাম ৩৯ লাখ টাকা!

নতুনবার্তা ডেস্ক
  • প্রকাশ: শনিবার, ৩ আগস্ট, ২০১৯

এক লিটার পানি কিনতে আমাদের কত খরচ হয়? খুব বেশি হলে ১৫ বা ২০ টাকা। কিন্তু ৭৫০ মিলিলিটার পানি কিনতে যদি ১৫ হাজার টাকা বা ৪ লাখ টাকা খরচ হয়, তা হলে? অবাক হচ্ছেন তো! এমনও পানীয় পানি আছে যার এক বোতলের দাম কয়েক হাজার থেকে কয়েক লাখ টাকা। কেমন সেই পানি, কোথায় পাওয়া যায়, সে সম্পর্কে জেনে নেয়া যাক।

অ্যাকোয়া ডি ক্রিস্টালো ট্রিবুটো আ মডিগ্লিয়ানি: বিশ্বের সবচেয়ে দামি পানীয় পানি এটি। কেন এত দাম? কারণ, বোতলগুলো সোনার। শুধু তাই নয়, পানির মধ্যে সোনার ছাই মেশানো থাকে। ফিজি ও ফ্রান্সের ঝর্না থেকে পানি সংগ্রহ করা হয়। স্বচ্ছতা, ফ্লেভার এবং স্মুথনেসই অন্য পানীয় পানির থেকে আলাদা করে। এক বোতল পানির দাম শুনলে চমকে উঠবেন। ৩৯ লাখ টাকা!
কোনা নিগারি: এই পানি পান করলে এনার্জি পাওয়া যায়, ওজন কমে, ত্বক ভালো থাকে। এমনকি তেষ্টা মেটানোতেও এর জুড়ি মেলা ভার। এমনটাই দাবি এই পানি প্রস্তুতকারক সংস্থার। হাওয়াইয়ে গভীর সমুদ্র থেকে পানি সংগ্রহের পর বেশ কয়েকটি ধাপে বিশুদ্ধকরণ হয়। তৈরি হয় জাপানে। এক বোতল পানির দাম ২৮ হাজার টাকা।

ফিলিকো: পানির স্বাদ ও বিশুদ্ধতার জন্য তো বটেই, বোতলের কারুকার্যের জন্য বিশ্বে এর জনপ্রিয়তাও রয়েছে যথেষ্ট। জাপানের কোবেতে নুনোবিকি নামে ঝর্না থেকে এই পানি সংগ্রহ করা হয়। ফিলিকোর বোতলগুলোর একটা রাজকীয়তা আছে। দেখতে দাবার রাজা-রানির মতো। বোতলে স্বরোভস্কি ক্রিস্টাল ব্যবহার করা হয়। এক বোতল পানির দাম প্রায় ১৫ হাজার টাকা।

ব্লিং এইচ২ও: আমেরিকার টেনেসির গ্রেট স্মোকি মাউন্টেনের ইংলিশ মাউন্টেন স্প্রিং থেকে এই পানি সংগ্রহ করা হয়। তার পর ৯টি ধাপে বিশুদ্ধকরণ হয় জলের। বোতলের কারুকার্য ও জলের স্বাদের জন্য বিশ্বের অন্যতম সেরা পানীয় পানি হিসেবে পরিচিতি পেয়েছে এটি। ৭৫০ মিলিলিটার পানির দাম প্রায় ২৮০০ টাকা।

ভিন: দাবি করা হয় এটা বিশ্বের সবচেয়ে শুদ্ধ পানীয় পানি। এমনও দাবি করা হয়, অন্য পানির চেয়ে এই সংস্থার পানি দ্রুত তেষ্টা মেটায়। ফিনল্যান্ডের টেঙ্গেলিও গ্রামের কাছে ফিনিশ ল্যাপল্যান্ডে একটি ঝর্ণা থেকে এই পানি সংগ্রহ করা হয়। ৭৫০ মিলিলিটার পানির দাম প্রায় ১৬০০ টাকা।

টেন থাউজ্যান্ড বিসি: কানাডার ব্রিটিশ কলম্বিয়ার হ্যাট মাউন্টেন গ্লেসিয়ার থেকে এই পানি সংগ্রহ করা হয়। ৭৫০ মিলিলিটার পানির দাম ৯৭০ টাকা।

অ্যাকোয়া ডেকো: ডেকোর অর্থ হলো শৈল্পিক। কারুকার্যখচিত বোতলের পানি বলেই এর নাম অ্যাকোয়া ডেকো। কানাডার একটি ঝর্ণা থেকে এই পানি সংগ্রহ করা হয়। এর এক বোতল পানির দাম ৮২৭ টাকা।

লকুয়েন আর্টেস মিনারেল ওয়াটার: এটা আর্টেসিয়ান স্প্রিং ওয়াটার। আর্জেন্টিনার দক্ষিণ প্রান্তে সান কার্লোস বারিলপোসের কাছে গভীর অরণ্যে ভূপৃষ্ঠ থেকে ৫০০ মিটার নিচ থেকে এই পানি সংগ্রহ করা হয়। ৭৫০ মিলিলিটার পানির দাম ৪১৫ টাকা।

তাসমানিয়ান রেন: এক বোতল পানির দাম সাড়ে ৩০০ টাকা। বৃষ্টির পানি মাটিতে পড়ার আগেই বোতলবন্দি করা হয়। আন্টার্কটিকা হয়ে সমুদ্রের ১৬ হাজার কিলোমিটার অতিক্রম করে বৃষ্টি যখন তাসমানিয়া পৌঁছায়, তখন এই পানি বোতলবন্দি করা হয়। ওয়ার্ল্ড মিটিওরোলজিক্যাল অর্গানাইজেশন-এর সমীক্ষায় তাসমানিয়ার বাতাস পৃথিবীর মধ্যে সবচেয়ে বিশুদ্ধ।

ফাইন: জাপানের এই পানি প্রাকৃতিক ভাবে পরিশ্রুত। মাউন্ট ফুজির আগ্নেয় পাথরে পরিশ্রুত এই পানি খনিজ পদার্থে সমৃদ্ধ এবং দূষণ মুক্ত। মানবসৃষ্ট দূষণ এখনও পর্যন্ত এই পানিকে ছুঁতে পারেনি। এই পানির সূক্ষ্ম একটা গন্ধ আছে। ২০০৫ সালে ফাইন এই পানির ব্যবসা শুরু করে। ৭৫০ মিলিলিটার পানির দাম প্রায় সাড়ে ৩০০ টাকা।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765