রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন




‌‘‌বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান বেড়েছে’

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশ: মঙ্গলবার, ২৫ জানুয়ারী, ২০২২

বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান বিগত সময় থেকে অনেক বৃদ্ধি পেয়েছে। জেলা ওয়ার্কিং কমিটির তৎপরতায় বাগেরহাটের প্রতিটি ইউনিয়ন পরিষদ তাদের বার্ষিক বাজেটে পরিবার পরিকল্পনা থাতে পর্যাপ্ত বরাদ্ধ রাখছে। আর এই বরাদ্ধকৃত অর্থের যথাযত ব্যবহার নিশ্চিত করতেও কাজ করছে এই ওয়ার্কিং কমিটি। ইতিমধ্যে গর্ভবতি মায়েদের জরুরী পরিবহনের জন্য কয়েকটি ইউনিয়ন সেই বরাদ্ধ থেকে অ্যাম্বুলেন্স ক্রয় করেছে।

 

ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের বিভিন্ন যন্ত্রপাতি ক্রয়, সেখানে যাতায়াতের রাস্তা নির্মানসহ নানামূখী পদক্ষেপ গ্রহন করা হয়েছে। বিষয়টি বিভিন্ন গনমাধ্যমে প্রচার হওয়ায় সারা দেশে এর প্রভাব পড়তে শুরু করেছে। সোমবার সকালে বাগেরহাট ফাউন্ডেশনের সেমিনার কক্ষে পরিবার পরিকল্পনা সেবার মান বৃদ্ধিতে সংবাদকর্মীদের ভূমিকা শীর্ষক মতবিনিময় সভায় বক্তারা একথা বলেন।

 

বেসরকারী উন্নয়ন সংস্থা মেরী স্টোপস বাংলাদেশের সহযোগীতায় টীম অ্যাসোসিয়েট ও সুশীলনের আয়োজনে মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন, বাগেরহাট পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক বিকাশ কুমার দাস।

জেলা ওয়াকিং কমিটির আহবায়ক সাংবাদিক আহাদ উদ্দীন হায়দারের সভাপতিতে এসময় অন্যান্যেদের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাট সদর উপজেলা মহিলা ভাইচ চেয়ারম্যান রিজিয়া পারভিন, টীম অ্যাসোসিয়েট এর প্রাধান নির্বাহী কর্মকর্তা পুলক রাহা, সুশীলনের প্রকল্প সমš^য়কারী মুজাহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা নকীব সিরাজুল হক, বাগেরহাট প্রেসক্লাবের দপ্তর সম্পাদক এস এম সামছুর রহমান, সাংবাদিক কামরুজ্জামান, আজাদুল হক, অলিপ ঘটক, অ্যাড. লুনা সিদ্দিকী প্রমুখ।

বক্তারা, বাগেরহাটের মত দেশের সকল জেলায় পরিবার পরিকল্পনা খাতে বরাদ্ধসহ তার ব্যবহার নিশ্চিত করার জন্য সরকারের উর্ধতন মহলের হস্তক্ষেপ কামনা করেন।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765