বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন




৪৮ বছর বয়স থেকে বয়স্ক ভাতা তুলছেন মোরেলগঞ্জের সেতারা বেগম !

মশিউর রহমান মাসুম, মোরেলগঞ্জ
  • প্রকাশ: বুধবার, ১৩ মে, ২০২০

বাগেরহাটের মোরেলগঞ্জে ৪৮ বছর বয়স থেকে সেতারা বেগম নামে এক নারী বয়স্ক ভাতা ভোগীর তালিকায় উঠেছেন। টানা ১১ বছর ধরে বয়স্ক ভাতার টাকা তোলার পরে একটি অভিযোগের প্রেক্ষিতে আজ বুধবার ওই নারীর বয়স প্রতারনার বিষয়টি কর্মকর্তাদের নজরে আসে। এই সময়ের মধ্যে জিউধরা গ্রামের সাবেক ইউপি সদস্য সেতারা বেগম ৫০ হাজার ১০০ টাকা তুলে আত্মসাৎ করেছেন।

নিয়ম অনুযায়ী মহিলা ৬২ ও পুরুষ ৬৫ বছর বয়স হলে বয়স্ক ভাতা পাবেন। কিন্তু এই সেতারা বেগম ৪৮ বছর বয়স থেকে বয়স্ক ভাতা ভোগ করছেন। ২০০৯ সালে জিউধরা ইউনিয়নের ইউপি সদস্য থাকাকালে দুর্নীতির আশ্রয়ে নিজের নাম বয়স্ক ভাতার তালিকায় তুলে দেন তিনি। সেই থেকে ২০১৯ এর ডিসেম্বর পর্যন্ত সে তুলে নিয়েছে ৫০ হাজার ১ শত টাকা।

এ বিষয়ে সাবেক ওই ইউপি সদস্য সেতারা বেগম বলেন, আমার অসহায়ত্বের কারনে সাবেক এমপির সুপারিশে আমার নামে বয়স্ক ভাতার কার্ড হয়। এটা অপরাধ হয়ে থাকলে আমার সুবিধামত সময়ে টাকা ফেরত দিয়ে দেব।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. রায়হান কবির বলেন, মোরেলগঞ্জ সমাজ সেবা অফিসের ১৫৪ নং বয়স্ক ভাতার বইটি সেতারা বেগমের নামে। ২০০৯ সাল থেকে সে ভাতা পাচ্ছে। ওই সময় সে তার জন্ম তারিখ ১৯৩৮ সাল দেখিয়ে সুবিধাটা নিয়েছে। প্রকৃতপক্ষে তার জন্ম হয়েছে ১৯৬২ সালে।

এ ঘটনা সম্পর্কে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বুধবার বিকেল ৫টায় বলেন, সেতারা বেগমের বয়স্ক ভাতা পাওয়ার বয়স হয়নি। সে জালিয়াতির আশ্রয়ে ও তৎকালীন কর্মকর্তাদেরকে ভুল তথ্য দিয়ে ভাতা সুবিধা নিয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765