শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৪৭ অপরাহ্ন




মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এমএসআর টেন্ডারে সিন্ডিকেটের অভিযোগ

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
  • প্রকাশ: শনিবার, ৭ নভেম্বর, ২০২০

মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এমএসআর টেন্ডারে অনিয়মের অভিযোগ উঠেছে। এ ঘটনায় ভুক্তভোগী ঠিকাদার ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরে লিখিত অভিযোগও দিয়েছেন। নিয়ম বর্হিভূত কোন ঘটনা ঘটলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন বাগেরহাট সিভিল সার্জন।
মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, গত ৩ নভেম্বর ইডিসিএল বর্হিভূত ওষুধ, যন্ত্রপাতি, লিলেন, গজ. বেন্ডেস, তুলা, কেমিক্যাল ও আসবাবপত্র সরবরাহের জন্য পূর্ব নির্ধারিত ঘোষণা অনুযায়ী দরপত্র গ্রহণ করা হয়। নির্দিষ্ট সময়ে ৩৯টি সিডিউল বিক্রয় হয়। আর দরপত্র দাখিল করেন মেসার্স খাদিজা এন্টারপ্রাইজ, মেসার্স নুর সাজিক্যাল, মেসার্স মেডিকন সার্জিক্যাল নামক ৩টি প্রতিষ্ঠানের অনুকূলে ১২টি।

তবে লাকী মেডিসিন সাপ্লাইয়ার নামে একটি সরবরাহকারী প্রতিষ্ঠানের অভিযোগ তারা নির্দিষ্ট দিনে হাসপাতাল কর্তৃপক্ষের রাখা দরপত্র বাক্সে তাদের দরপত্রটি ড্রপ করেন। এরপর প্রভাবশালী সিন্ডিকেট চক্রের চাপে তারা হাসপাতাল ত্যাগ করেন। লাকী মেডিসিন সাপ্লাইয়ার এর মালিক মোঃ আঃ রশিদ বলেন, পরে তারা জানতে পারেন, কতিপয় প্রভাবশালী ব্যক্তির চাপে তাদের দরপত্রটি বক্স থেকে বের করে রাখেন হাসপাতাল কর্তৃপক্ষ। তাদেরকে জানানো হয় তারা নির্দিষ্ট সময়ের আগে দরপত্র দাখিল করেছেন। জোরপূর্বক নিয়ম বর্হিভূতভাবে তাদের প্রতিষ্ঠানের দরপত্রটি আন অফিসিয়াল বাতিল দেখানো হয়েছে। তিনি অভিযোগ করেন, ৩৯টি দরপত্র বিক্রয় হয়। আর সিন্ডিকেট চক্রের বাঁধার কারণে অন্য কোন সরবরাহকারী দরপত্র দাখিল করতে পারেনি। তাই তারা এ বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন। সারাদেশে স্বাস্থ্য খাতের দুর্নীতি যখন বন্ধের পথে তখন মোংলায় মালামাল সরবরাহের সিন্ডিকেট বন্ধে প্রধানমন্ত্রী সুদৃষ্টির কামনা করেন অভিযোগকারী সরবরাহকারী প্রতিষ্ঠানের মালিক আঃ রশিদ।

তবে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও ডা: জীবিতেষ বিশ্বাস বলেন, বাক্স খুলে তারা তিনটি প্রতিষ্ঠানের ১২টি দরপত্র পেয়েছেন। লাকী মেডিসিন সাপ্লাইয়ার নামক কোন প্রতিষ্ঠানের দরপত্র তিনি বক্সে পাননি।

বাগেরহাট জেলা সিভিল সার্জন কেএ,ম হুমায়ন কবির বলেন, দরপত্র দাখিলে বাঁধা বা কারো দরপত্র সরিয়ে ফেলা হলে সে বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765