শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫৩ পূর্বাহ্ন




বিক্রি করা সন্তান ফেরত পেতে আদালতে মায়ের বিষপানের চেষ্টা

বরিশাল প্রতিনিধি
  • প্রকাশ: সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০১৯

বরিশালে নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে বিচারকের সামনে প্রকাশ্যে বিষপান করে আত্মহত্যার চেষ্টা করেছে এক নারী। গতকাল রবিবার বিকেলে বরিশাল জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে বিক্রি করা সন্তান ফেরত দাবি সংক্রান্ত একটি মামলার শুনানীকালে এই ঘটনা ঘটে। আত্মহত্যার চেস্টাকারী পারভীন বেগম নামে ওই নারী জেলার বানারীপাড়া উপজেলার নলশ্রী গ্রামের কবির হোসেনের স্ত্রী।

ওই আদালতের প্রত্যক্ষদর্শী আইনজীবীরা জানান, পারভীনের তেমন খোঁজ খবর রাখে না তার স্বামী। এর আগে সে তার গর্ভের দুই সন্তান বিক্রি করে দিয়েছিলো। সর্বশেষ গত জানুয়ারী মাসের দিকে তার আরও একটা পুত্র সন্তানের জন্ম হয়। আব্দুল্লাহ নামে ওই নবজাতক পুত্র সন্তানকে গত ২৯ জুন রোয়েদাদনামার মাধ্যমে একই উপজেলার বেতাল গ্রামের নিঃসন্তান গাফফার ফরাজীর স্ত্রী নাছরিন আকতারের কাছে এক লাখ টাকায় বিক্রি করেন পারভীন। কিছুদিন পর পারভিন আবারও নাছরিনের কাছে টাকা দাবি করে। নাছরিন টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তিনি তার নবজাতক সন্তান ফেরত চায়। এক পর্যায়ে পারভীন বানারীপাড়া থানা পুলিশের স্মরনাপন্ন হয়। থানা পুলিশ উভয় পক্ষের বক্তব্য শুনে পারভীনকে টাকা ফেরত দিয়ে সন্তান ফেরত দেওয়ার পক্ষে মতামত দেয়। কিন্তু পারভীন টাকা না দিয়েই সন্তান ফেরত দাবি করে।
এ ঘটনায় শিশু সন্তান জোড় করে রেখে দেওয়ার অভিযোগ করে ওই সন্তান উদ্ধারের দাবিতে গত ২৪ জুলাই নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন পারভীন বেগম। আদালত বিবাদী নাছরিনকে সন্তানসহ আদালতে হাজির হওয়ার আদেশ দেন।

গত রবিবার মামলার ধার্য তারিখে নাছরিন আদালতে উপস্থিত হয়ে আইনজীবী হুমায়ূন কবিরের মাধ্যমে সন্তান নেয়ার সময় করা রোয়েদাদনামা দাখিল করেন। বাদী পারভীনকে এ ব্যাপারে জিজ্ঞাসা করলে তিনি সাক্ষর করার কথা অস্বীকার করেন। এ সময় পারভীন ম্যাজিস্ট্রেটের সামনে দাড়িয়েই সন্তান না দিলে কোমড়ে গুজে রাখা কীটনাশকের বোতল বের করে পান করতে উদ্যত হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট রূম্পা ঘোষ হতচকিত হয়ে ওঠেন। এ সময় বিচারক নিজেই পারভীনকে বিষপান করতে বাঁধা দেয় এবং তার হাত থেকে কীটনাশকের বোতল ছিনিয়ে নেয়। পারভীনকে কিছুক্ষণ বসিয়ে রেখে শুনানী মুলতবি করেন আদালত। পরে আদালত মামলার পরবর্তী শুনানীর নতুন দিন ধার্য করেন।

বিবাদীর আইনজীবী এডভোকেট হুমায়ূন কবির বলেন, বরিশাল আদালতে প্রকাশ্যে বিষপান করার চেষ্টা এটাই প্রথম। এটা নিঃসন্দেহে আদালতকে প্রভাবিত করাসহ বিভ্রান্ত করার পরিকল্পিত চেষ্টা। এ ধরণের ঘটনার জন্য পারভীনের কঠোর বিচার হওয়া উচিৎ বলে মন্তব্য করেন তিনি।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765