বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন




বাগেরহাটে উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের সাধারণ সভা অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশ: শনিবার, ১০ অক্টোবর, ২০২০

বাগেরহাটে উপকূলীয় বাঁধ উন্নয়ন প্রকল্পের (ফেইজ -১, প্যাকেজ বি) সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে রামপাল উপজেলার মল্লিকের বেড় ইউনিয়ন পরিষদ অডিটরিয়ামে ৩৫/৩ পোল্ডারের পানি ব্যবস্থাপনা দল গুলোর নির্বাচিত প্রতিনিধিদের নিয়ে অনুষ্ঠিত সাধারণ সভায় প্রধান অতিথি ছিলেন, যশোর পানি উন্নয়ন বোর্ডের ডিসিইও হাফিজুর রহমান।

মুক্তিযোদ্ধা হাওলাদার আব্দুস সালামের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য দেন, বাগেরহাট সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন, সিইআইপি-১ প্রকল্প প্যাকেজ বি এর টিম লিডার ও সুশীলনের উপ-পরিচালক মোস্তফা আক্তারুজ্জামান, ডেপুটি টিম লিডার ও সুশীলনের সহকারী পরিচালক শিরিনা আক্তার, মল্লিকেরবেড় ইউপি চেয়ারম্যান মো: নাজমুল কবির ঝিলাম, ডেমার ইউপি চেয়ারম্যান মনি মল্লিক, পানি উন্নয়ন বোর্ডের উপ-পরিদর্শক সুজন হালদার প্রমুখ।

বিশ^ ব্যাংকের অর্থায়নে পানি উন্নয়ন বোর্ড প্রকল্পটি বাস্তবায়ন এবং সুশীলন মাঠ পর্যায়ে পানি ব্যবস্থাপনা দল গঠন, সামাজিক বনানয়ন ও সমšি^ত বালাই নাশক ব্যবস্থাপনার জন্য কাজ করে আসছে। তারই অংশ হিসাবে পানি ব্যবস্থাপনা সংগঠনের আহবায়ক কমিটি গঠনের জন্য সাধারন সভার আয়োজন করা হয়। পানি ব্যবস্থাপনা সংগঠনের আহবায়ক কমিটি ৩ টি ইউনিয়ন থেকে হাওলাদার আব্দুস সালাম, কালিপদ মন্ডল, মনারানি সরকার, লিংকন সরকার ও মো: আল ইমরানকে ক›ঠ ভোটের মাধ্যমে নির্বাচিত হয়। ৩৫/৩ পোল্ডার পানি ব্যবস্থাপনা সংগঠনের নাম রাখা হয় “ভৈরব পানি ব্যবস্থাপনা এসোসিয়েশন ”।
পরে দেশবন্দনা সাংস্কৃতিক গোষ্ঠী দ্বারা পানি ব্যবস্থাপনা, সম্বন্নিত বালাই ব্যবস্থাপনা, সামাজিক বনায়ন ও জেন্ডার বিষয়ক ছবি নাটক ও পটগান প্রদর্শন করা হয়।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765