বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:০৫ অপরাহ্ন




চিতলমারীতে ফুটফুটে ছেলের মা হলো পাগলী, পিতা হয়নি কেউ ( ফটো স্টোরি)

চিতলমারী প্রতিনিধি
  • প্রকাশ: বুধবার, ২২ জানুয়ারী, ২০২০

বাগেরহাটের চিতলমারী উপজেলায় এক পাগলী ফুটফুটে পুত্র সন্তান প্রসব করেছে। সোমবার (২০ জানুয়ারী) দুপুরে এ ঘটনার পর থেকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি প্রসুতি মাতা ও শিশুটি সুস্থ রয়েছে। তবে মঙ্গলবার সন্ধা পর্যন্ত নবজাতক ওই শিশুর পিতা হিসেবে কাউকে খুজে পাওয়া যায়নি। তবে খবর ছড়িয়ে পড়ার পর মঙ্গলবার সকাল থেকে নবজাতক ওই শিশুটিকে গ্রহণ করতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রিতিমত ভিড় পড়েছে। উপজেলা সমাজ সেবা অফিস থেকে পাগলী মা ও শিশুর চিকিৎসা ব্যয় বহন করা হচ্ছে।


স্থানীয়রা জানান, সোমবার সকালে চিতলমারী উপজেলার বাখরগঞ্জ বাজারে এক পাগলী রাস্তার পাশে প্রসব যন্ত্রনায় ছটফট করছিল। স্থানীয় সাড়ে চারআনী গ্রামের ফারুক খানের স্ত্রী জাহানারা বেগম তাকে উদ্ধার করে নিজ বাড়িতে নিয়ে যান। বেলা সাড়ে ১২ টার দিকে ওই পাগলী স্বাভাবিক প্রসবের মাধ্যমে একটি পুত্র সন্তানের জন্ম দেয়। পরে থানায় সংবাদ গেলে পুলিশ নবজাতক ও মাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

 

চিতলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মামুন হাসান জানান, বর্তমানে নবজাতক ও মা সুস্থ্য রয়েছে। তাদের পরিচর্যা ও তত্বাবধানের জন্য অতিরিক্ত নার্স নিয়োগ করা হয়েছে। বিভিন্ন লোক শিশুটির দাবী করায় নিরাপত্তার জন্য পুলিশ প্রহরায় তাদের রাখা হয়েছে।
চিতলমারী থানার ওসি মীর শরীফুল হক বলেন, ২০ জানুয়ারি দুপুরে বাখরগঞ্জে এক পাগলী মায়ের সন্তান প্রসব হয়েছে এমন সংবাদ পেয়ে সেখানে দ্রুত পুলিশ পাঠিয়ে মা ও শিশুকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার ব্যবস্থা করি। তার নাম পরিচয় জানা যায়নি। অনেকেই এই বাচ্চা গ্রহণ করার জন্য হাসপাতালে ভিড় জমাচ্ছেন। তাদের নিরাপত্তার জন্য পুলিশি প্রহরার ব্যবস্থা করা হয়েছে।

চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মারুফুল আলম এই প্রতিবেদককে জানান, মাসসিক ভারসাম্যহীন নারীর গর্ভে জন্ম নেয়া শিশুটির দায়িত্ব নিতে ইতিমধ্যে ৮/৯ জন দাবী জানিয়েছেন। কিন্তু শিশুটিকে এখান থেকে দেয়া সম্ভব নয়। উপজেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী বুধবার শিশুটিকে খুলনা শিশু সদনে পাঠানো হবে। সেখান থেকে পরবর্তি ব্যবস্থা নেয়া হবে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765