বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন




কক্সবাজার, জয়পুরহাট ও ময়মনসিংহে ‘বন্দুকযুদ্ধে’ নিহত ৪

নতুনবার্তা ডেস্ক
  • প্রকাশ: শুক্রবার, ১৮ অক্টোবর, ২০১৯

কক্সবাজার, জয়পুরহাট ও ময়মনসিংহে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে ‘বন্দুযুদ্ধে’ দুই রোহিঙ্গাসহ ৪ জন নিহত হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ও শুক্রবার ভোরে এ বন্দুযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর

কক্সবাজার: জেলার টেকনাফে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে ৫০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় তৈরি অস্ত্র ও দু’টি কিরিচ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- উখিয়ার বালু খালী রোহিঙ্গা ক্যাম্পের আব্দুল হাসিম ও নুর কামাল।
শুক্রবার ভোর রাতে টেকনাফের হোয়াইক্যং এলাকার নাফনদীর মোহমায় এ ‘বন্দুকযুদ্ধ’ হয়।

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফয়সাল হাসান খান জানান, মিয়ানমার থেকে নাফনদী হয়ে একটি ইয়াবার চালান বাংলাদেশ প্রবেশ করবে, গোপন সংবাদের ভিত্তিতে ভোরে সেখানে অভিযানে যায় বিজিবি। এসময় বিজিবির উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা তাদের লক্ষ্য করে গুলি ছুড়ে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে অস্ত্রধারী ইয়াবা পাচারকারীরা পিছু হটলে ঘটনাস্থল থেকে ওই দু’জনকে গুলিবিদ্ধ অবস্থায় আটক করা হয়। পরে তাদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জয়পুরহাট : জেলার পাঁচবিবি উপজেলার চাঁনপাড়া-শিরট্রি সড়কে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ৮ মামলার আসামি আমিনুল ইসলাম ক্যাসেট নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। পুলিশের দাবি, ক্যাসেট তার দলের সদস্যদের ছোড়া গুলিতেই নিহত হয়েছেন।

নিহত আমিনুল ইসলাম ক্যাসেট উপজেলার পিয়ারা গ্রামের শাহাবুল ইসলামের ছেলে।
এ ব্যাপারে পাঁচবিবি থানা সূত্রে জানা গেছে, রাতে উপজেলার চাঁনপাড়া-শিরট্রি সড়কের ধারে ক্যাসেটসহ ১০/১২ জন ব্যক্তি দেন-দরবার করছিলেন। এ সময় পুলিশের একটি টহল দল ঘটনাস্থলে পৌঁছে তাদের জিজ্ঞাসাবাদ করে। পরে তারা পুলিশের ওপর চড়াও হয়ে এলোপাথাড়িভাবে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। একপর্যায় তারা পালিয়ে গেলে পুলিশ ক্যাসেট নামে এক মুক্তিপণ আদায়কারীর গুলিবিদ্ধ মরদেহ দেখতে পায়। ক্যাসেট তার দলের সদস্যদের ছোড়া গুলিতেই নিহত হয়েছেন বলে পুলিশের দাবি।

নিহত আমিনুল বিভিন্ন জনকে অপহরণ করে মুক্তিপণ দাবি করতেন। ঘটনাস্থল থেকে ৭ রাউন্ড গুলি, ১টি রিভলভার, দেশীয় অস্ত্রসহ ফেনসিডিল উদ্ধার করা হয়েছে বলেও জানানো হয়।

ময়মনসিংহ: জেলার গফরগাঁওয়ে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মোতালেব (৪২) নামে এক ডাকাত সর্দার নিহত হয়েছেন। এ ঘটনায় আক্রাম হোসেন নামে পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই) আহত হয়েছেন।

বৃহস্পতিবার দিনগত রাত সাড়ে ১২ টার দিকে উপজেলার রসুলপুর আঞ্চলিক সড়কে এ ঘটনা ঘটে।
জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ডিবির দুইটি টিম গফরগাঁওয়ে মাদকবিরোধী ও বিশেষ অভিযান করাকালে গোপন সংবাদে জানতে পারেন, আন্তঃজেলা সংঘবদ্ধ ডাকাত দল আঞ্চলিক সড়কে ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছে। এসময় ডিবির দুইটি টিম ওই স্থানে পৌঁছানো মাত্রই সংঘবদ্ধ ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলি করতে থাকে। এতে ওই পুলিশ সদস্য আহত হন।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765