বুধবার, ২১ অগাস্ট ২০১৯, ০৬:৩৯ অপরাহ্ন




লন্ডনে গ্রেটার চিটাগাং অ্যাসোসিয়েশনের মতবিনিময়

নতুনবার্তা ডেস্ক
  • প্রকাশ: সোমবার, ৮ জুলাই, ২০১৯

গ্রেটার চিটাগাং অ্যাসোসিয়েশন (ইউকে)–এর উদ্যোগে লন্ডন সফররত চট্টগ্রাম সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীনের সৌজন্যে অনুষ্ঠিত হয়েছে এক মতবিনিময় সভা। পূর্ব লন্ডনের চট্টগ্রাম সেন্টারে গত বৃহস্পতিবার (৪ জুলাই) এ মতবিনিময়ের আয়োজন করা হয়।

সভায় আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘প্রবাসীরা আমাদের রেমিট্যান্স–যোদ্ধা। দেশের অর্থনীতির যে খাত নিয়ে আমরা গর্ব করতে পারি, তা হচ্ছে প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স। প্রবাসীদের পাঠানো রেমিট্যান্স আমাদের অর্থনীতিকে যুগ যুগ ধরে সমৃদ্ধ করে আসছে। তাই বাংলাদেশের উন্নয়নে প্রবাসীদের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। দেশের অগ্রযাত্রায় প্রবাসীদের আরও সম্পৃক্ততার জন্য চেষ্টা করতে হবে।’

মেয়র চট্টগ্রাম মহানগরীর উন্নয়ন ও এর সৌন্দর্য বৃদ্ধির জন্য তাঁর ও কাউন্সিলরদের সমন্বিত প্রচেষ্টার বিষয়ে কিছু তথ্য দিয়ে বলেন, ৭০ লাখ নাগরিক এখানে বসবাস করেন। এটি বিশাল এক শহর। সমস্যা অনেক আগে থেকেই সৃষ্ট। যার সমাধান আগে করা হয়নি, কাজেই বড় কিছুই অল্প দিনে অর্জন করা সম্ভব নয়। নগরীর জলাবদ্ধতার বিষয়ে সেনাবাহিনীর দায়িত্বের কথা উল্লেখ করে তিনি বলেন, অবৈধ দখলদারদের হাত থেকে খালগুলোর ভূমি পুনরুদ্ধারের বিকল্প নেই।

প্রবাসীরা দেশে গিয়ে চট্টগ্রামে কোনো ধরনের অসুবিধার সম্মুখীন হলে তাঁর সঙ্গে যোগাযোগ করতে পারেন বলে তিনি জানান। আ জ ম নাছির উদ্দীন উপস্থিত সুধীদের চট্টগ্রাম ও এর সার্বিক বিষয় নিয়ে বেশ কিছু প্রশ্নের উত্তর দেন। যুক্তরাজ্যপ্রবাসী চট্টগ্রামবাসীদের ঐক্যবদ্ধ রাখার জন্য তিনি অ্যাসোসিয়েশনের কর্মকাণ্ডের প্রশংসা করেন।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন অ্যাসোসিয়েশনের সভাপতি আইনজীবী ব্যারিস্টার মনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম ও চট্টগ্রাম নগরীর ফিরিঙ্গিবাজার ওয়ার্ড কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব।

বক্তব্য দেন প্রকৌশলী মোহাম্মদ আলমগীর, মীর রাশেদ আহমেদ, ডা. বিশ্বজিৎ রায়, রাজ্জাকুল হায়দার খান, মোহাম্মদ কায়সার, মনির মাহমুদ, নুরুন্নবী আলী, মোহাম্মদ ইসহাক, প্রকৌশলী মিল্লাত, ড. আজিজ, আবু সাজ্জাদ, ফারজানা সোমা, রুনা তানজিনা, সেলিনা আকতার, আসমা আলম প্রমুখ। পরিচালনা করেন অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কাউন্সিলর সৈয়দ ফিরোজ গণি।

উল্লেখ্য, ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশের খেলা দেখতে ইংল্যান্ডে আসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সহসভাপতি ও চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। আগামীকাল ৯ জুলাই তাঁর দেশে ফেরার কথা রয়েছে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ













© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765