শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ১২:০৯ অপরাহ্ন




বিআরডিবির কর্মচারী সংসদের অনিদৃষ্ট কালের অবস্থান কর্মসূচী শুরু

স্টাফ রিপোর্টার :
  • প্রকাশ: রবিবার, ১ সেপ্টেম্বর, ২০১৯
বিআরডিবির কর্মচারী সংসদের অনিদৃষ্ট কালের অবস্থান কর্মসূচী

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কর্মচারী সংসদের (সিবিএ) সাত দফা দাবীতে অনিদৃষ্টকালের অবস্থান কর্মসূচী চলছে। রাজধানীর কাওরানবাজার এলাকায় পল্লী ভবনের সামনে রোববার সকাল খেকে শুরু হওয়া এই অবস্থান কর্মসূচীতে দেশের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে কয়েক হাজার বিআরডিবির কর্মচারী অংশ নেয়। দাবী না মানা পর্যন্ত এই কর্মসূচী চলবে বলে জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ।

অবস্থান কর্মসূচীতে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বিআরডিবি সিবিএ কেন্দ্রীয় কমিটির সভাপতি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক আলহাজ্ব মফিজুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি আলী আজগর, যুগ্ম সাধারণ সম্পাদক লুবনা নাজনিন, মো. জাকির হোসেন, শেখ মতিয়ার রহমান, নাজমুল কবির প্রমূখ

বিআরডিবির কর্মচারী সংসদের অবস্থান কর্মসূচীতে বক্তব্য দিচ্ছেন নেতৃবৃন্দ

সাতদফা দাবিসমুহ :
(১) বিআরডিবির রাজস্ব বাজেটর্ভূক্ত জনবল সহ বাস্তবায়নাধীন সকল প্রকল্প;কর্মসূচীতে কর্মরত জনবলের সমন্বয়ে বিআরডিবিকে”বঙ্গবন্ধু পল্লী উন্নয়ন অধিদপ্তর”ঘোষনা করতে হবে।

(২)বিআরডিবি কর্মচারী সংসদ (সিবিএ)বি-১৯৯৩ (জাতীয় শ্রমিকলীগ অন্তর্ভূক্ত) কেন্দ্রীয় নেতৃবৃন্দের নামে আনীত বিভাগীয় মামলা দ্রুত প্রত্যাহার, সাময়ীক বরখাস্ত ও সংযুক্ত বদলীর আদেশ বাতিল করতে হবে।

(৩) আদালতের রায় মোতাবেক পজীপ,পদাবিক,সদাবিক ও পিইপি সহ সকল প্রকল্প/কর্মসূচিতে কর্মরত জনবল দ্রুত রাজস্ব খাতে স্থানান্তরের লক্ষে বিআরডিবি’র সাংগঠনিক কাঠামোতে জনবলের সংখ্যা বৃদ্ধি/পদ সৃজন করে রাজস্ব খাতে স্থানান্তরের ব্যবস্থা করতে হবে।

(৪) রাজস্ব বাজেটে স্থানান্তরের পূর্ব পর্যন্ত পজীপ,পদাবিক,সদাবিক ও পিইপি প্রকল্প /কর্মসূচীতে কর্মরত কর্মচারীদের ১০০% বেতন ভাতার ব্যবস্থা সহ পর্যাপ্ত ঋণ তহবিল ও একক ঋণ চালু করতে হবে।

(৫)ফেনি জেলার ফুলগাজি উপজেলার পদাবিকের মাঠ-সংগঠক মরহুম আনোয়ারা বেগম এর আত্মহত্যায় প্ররোচনাকারীদের দৃষ্টান্তমুলক শাস্তির ব্যাবস্থা করতে হবে।

(৬)বিআরডিবির রাজস্ব বাজেটের তৃতীয় শ্রেনীর কর্মচারীদের দ্রুত পদোন্নতি, ৪র্থ শ্রেনীর কর্মচারীদের শিক্ষাগত যোগ্যতা অনুযায়ী তৃতীয় শ্রেনীতে পদোন্নতি, অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর/মুদ্রাক্ষরিক/ষ্ট্রোনো টাইপিষ্ট/ষ্ট্রোনো গ্রাফারদের ০২ টি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান এবং মহিলা উন্নয়ন অনুবিভাগের কর্মরত সকল কর্মচারীদের ১ম,২য় ও ৩য় টাইমস্কেল প্রদান করতে হবে।

(৭)বিআরডিবির কর্মকর্তা-কর্মচারীদের স্বার্থ সংশ্লিষ্ট সকল কমিটিতে পূর্বের ন্যায় সিবিএ’র প্রতিনিধী অন্তর্ভূক্ত করতে হবে। কর্মসূচীকে ঘিরে সারাদেশ থেকে প্রায় (চার হাজার) কর্মকর্তা কর্মচারী যোগ দেয়ার কথা রয়েছে বলে জানান নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, যতদিন দাবীগুলি না মানা হবে ততদিন আন্দোলন চলবে। কোন রকমেই এই কর্মচারীরা আর দাবী আদাই না করে ঘরে ফিরে যাবে না।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

এই বিভাগের আরো সংবাদ




© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765