শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৫:৩০ অপরাহ্ন




বাগেরহাট ফাউন্ডেশনের সভাপতি জেলা প্রশাসক ও সাধারণ সম্পাদক সাংবাদিক আহাদ হায়দার

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশ: শনিবার, ১৫ জুন, ২০১৯
সভাপতি তপন কুমার বিশ্বাস, সাধারন সম্পাদক আহাদ হায়দার

বাগেরহাট ফাউন্ডেশনের তিন বছর মেয়াদী নতুন কার্য নির্বাহী পরিষদ গঠন করেছে জেলা প্রশাসন। বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসকে সভাপতি এবং প্রেসক্লাবের সভাপতি আহাদ উদ্দীন হায়দারকে সাধারণ সম্পাদক করে ২৭ সদস্যের এই কার্য নির্বাহী পরিষদ গঠন করা হয়। বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসসের সভাপতিত্বে নব নির্বাচিত কমিটির সাধারণ সম্পাদকের হাতে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার হস্তান্তর করা হয়। এসময়ে নব নির্বাচিত কমিটির সকল সদস্য উপস্থিত ছিলেন।
সম্পাদক মন্ডলীতে যারা রয়েছেন তারা হলেন, সিনিয়র সহসভাপতি পদে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জহিরুল ইসলাম, সহসভাপতি পদে আওয়ামী লীগ নেতা অম্বরিশ রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান যুবলীগ নেতা সরদার নাসির উদ্দীন ও ক্রিড়া সংগঠক হায়দার আলী বাবুকে, সহ-সাধারণ সম্পাদক পদে জেলার সিনিয়ির সাংবাদিক নীহার রঞ্জন সাহা, কোষাধ্যক্ষ পদে ক্রীড়া সংগঠক সরদার ওমর ফারুক এবং দপ্তর সম্পাদক পদে কাউন্সিলর সরদার শামীম আহসানকে মনোনীত করা হয়েছে।
নির্বাচন পরিচালনা কমিটির সভাপতি বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জহিরুল ইসলাম বলেন, তিন বছর মেয়াদী ২৭ সদস্যের কার্য নির্বাহী পরিষদ গঠন করা হয়েছে। পদাধিকার বলে জেলা প্রশাসক এই ফাউন্ডেশনের সভাপতি নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদকসহ বেশ কয়েকটি পদে প্রশাসনের প্রতিনিধি, সাংবাদিক প্রতিনিধি, আইনজীবী প্রতিনিধি, জেলা ক্রীড়াসংস্থার প্রতিনিধি, শিল্পকলা একাডেমির প্রতিনিধি, শিক্ষক প্রতিনিধি, জনপ্রতিনিধি ও ব্যবসায়ি প্রতিনিধিদের কমিটিতে অর্ন্তভুক্ত করা হয়েছে। গঠিত এই কমিটি আগামী ২১ সাল পর্যন্ত দায়িত্ব পালন করবে। এই কমিটির মেয়াদকাল তিন বছর।
বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি ও বাগেরহাট ফাউন্ডেশনের নব নির্বাচিত সাধারণ সম্পাদক আহাদ উদ্দিন হায়দার বলেন, গঠণতন্ত্র অনুসরণ করে সবাইকে নিয়ে মিলেমিশে দায়িত্ব পালন করবো। এটি অলাভজনক সেবামূলক সংগঠন। কমিটিতে যারা এসেছেন তারা সবাই সেবার মনসিকতা নিয়েই এসেছেন।
প্রসঙ্গগত: বাগেরহাট ফাউন্ডেশন নামের এই প্রতিষ্ঠানটি প্রতিষ্ঠার পর থেকে বাগেরহাট ও দেশের জন্য অবদান রাখা জেলার কৃতি সন্তানদের খুঁজে বের করে তাদের সম্মাননা দিয়ে আসছে। এছাড়া দরিদ্র মেধাবীদের শিক্ষাবৃত্তিসহ নানা সামাজিক কর্মকান্ড পরিচালনা করে থাকে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765