শুক্রবার, ১৩ মে ২০২২, ০৫:৩৩ পূর্বাহ্ন
সর্বশেষ
বর্তমান সরকারকে ক্ষমতায় রেখে কোন আলোচনা হতে পারে না – ড. এবিএম ওবায়দুল ইসলাম। বাগেরহাটে জেলা ওয়ার্কিং গ্রুপের সাথে স্থানীয় সরকারের কর্মকর্তাদের সভা ‘বাগেরহাটে ইউপি চেয়ারম্যানের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন ইউপি সদস্য’ ( ভিডিও) রমজানের চাঁদ দেখা গেছে, কাল রোজা বাগেরহাটে প্রতিবেশীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে কলেজ ছাত্রী ও মা বাগেরহাটে শিক্ষকদের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন বিএনপি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত – শেখ তন্ময় এমপি বাগেরহাটে জাতীয় পাট দিবস পালিত বাগেরহাটে জেলা ওয়াকিং কমিটির সাথে সাতক্ষীরা কমিটির অভিজ্ঞতা বিনিময় মোল্লাহাটে কৃষক দুলালের হত্যাকারীদের বিচারের দাবীতে মানববন্ধন




বাগেরহাটে নিউ বসুন্ধরা রিয়েল এস্টেটে জমা টাকা ফেরত পেতে সংগ্রাম কমিটি

চুলকাঠি (বাগেরহাট) প্রতিনিধি
  • প্রকাশ: বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০১৯

বাগেরহাটে নিউ বসুন্ধরা রিয়েল এস্টেটে জমাকৃত টাকা ফেরত পেতে গ্রাহকরা সংগ্রাম কমিটি গঠন করেছে। বাগেরহাট সদর উপজেলার চুলকাঠি এলাকার গ্রাহকরা আমানতের টাকা ফেরত পাবার জন্য কয়েক দফা বৈঠক শেষে এই সংগ্রাম কমিটি গঠন করে। সংগ্রাম কমিটির সভাপতি আলহাজ¦ আ: রাজ্জাক শেখ এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, শুধু চুলকাঠি এলাকা থেকেই নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট লিমিটেড ৫০ থেকে ৬০ লাখ টাকা আমানত সংগ্রহ করেছে । আর শত শত গ্রাহক নিউ বসুন্ধরা রিয়েল এস্টেট লিমিটেডে জমাকৃত আমানতের টাকা আদৌ ফিরে পাবে কি না তা নিয়ে সন্দিহানে রয়েছে। তাই তারা আল্টিমিটিয়ামসহ বিভিন্ন কর্মসূচী ঘোষনা করেছে।
কর্মসূচী সম্পর্কে তিনি বলেন, ১৯ জুলাই পর্যন্ত কর্ত্তৃপক্ষকে আল্টিমেটাম দেওয়া হয়েছে। এর মধ্যে তারা সমঝোতার চেষ্টা না করলে ২১ জুলাই জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও সংসদ সদস্যের বরাবর স্মারকলিপি প্রদান করা হবে। এরপর ২৫ জুলাই কাটাখালীতে মানববন্ধন পালনের কর্মসূচী পালন এবং ২৭ জুলাই আবার কমিটির বৈঠক করে পরবর্তীতে কঠোর কর্মসূচী দেয়া হবে। এ সংগ্রাম কমিটির সাধারন সম্পাদক হিসেবে রয়েছেন ওই আলহাজ¦ আলকাশ শেখ।
তারা বলেন, নিউ বসুন্ধরা রিয়েল এস্টেটে ইসলামী শরীয়াহ মোতাবেক ৪ বছরে দ্বিগুণ টাকা দেয়ার প্রলোভ দেখিয়ে আমানত সংগ্রহ করত। ফলে ৭/৮ বছরে চুলকাঠি ও পাশর্^বর্তী এলাকায় শত শত গ্রাহক সৃষ্টি হয়। অনেকেই জমি-জমা , গরু-বাছুর, বিভিন্ন সম্পদ বিক্রি করে বা চাকরির অবসরের টাকা এখানে আমানত রাখেন। তার মধ্যে আলহাজ¦ আ: রাজ্জাক শেখ ৪০ লক্ষ টাকা, আমজাদ মাষ্টার সাড়ে ৫ লক্ষ টাকা, নুরমোহাম্মাদ মাষ্টার ৯ লক্ষ টাকা, আলহাজ¦ ডা: আ: রাজ্জাক ১৫ লক্ষ টাকা, রজব আলী ১০ লক্ষ টাকা উল্লেখযোগ্য। চুলকাঠি ও তার পাশর্^বর্তী এলাকায় আমানতের টাকার পরিমান ৫০ থেকে ৬০ কোটি টাকার বেশি। মাওলানা হেদায়েত , আলহাজ¦ হায়দার আলী, আলহাজ¦ লিয়াকত আলী, আ: সালাম,আবু সাইদ, ডা: ওলিয়ার রহমান সহ বিভিন্ন প্রতিনিধির মাধ্যমে এসব টাকা সংগ্রহ করা হয়।
এদিকে গত সোমবার (১৭ জুলাই) নিউ বসুন্ধরা রিয়েল স্টেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আব্দুল মান্নান তালুকদারকে ১১০ কোটি টাকা পাচারের মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত। আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করলে বিচারক তার জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। তবে ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান আনিসুর রহমান মামলার পর থেকে পলাতক রয়েছেন।
আর মান্নান তালুকদারকে হাতকড়া না পরানো এবং পুলিশের প্রিজনভ্যানে না তুলে তার ব্যক্তিগত গাড়ীতে জেলা কারাগার পর্যন্ত পৌছে দেয়ার ঘটনায় ৫ পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়।
উল্লেখ, ২০১০ সালে বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারি আব্দুল মান্নান তালুকদার সেচ্ছায় অবসর নিয়ে নিউ বসুন্ধরা রিয়েলস্টেট লিমিটেড নামে একটি জমি কেনাবেচার প্রতিষ্ঠান গড়ে তোলেন। ওই প্রতিষ্ঠানে তিনি ব্যবস্থাপনা পরিচালক এবং চেয়ারম্যান করা হয় বাগেরহাট শহরের মিঠাপুকুরপাড় জামে মসজিদের ঈমাম আনিসুর রহমান নামে আরেক ব্যক্তিকে। এই প্রতিষ্ঠানটি গড়ে তোলার পর তিনি গ্রাহকদের প্রতি লাখে মাসে দুই থেকে আড়াই হাজার টাকা করে দেয়ার প্রলোভনে বাগেরহাট, খুলনাসহ বেশ কয়েকটি জেলার অন্তত ২০ হাজার গ্রাহকের কাছ থেকে অন্তত ২৯৯ কোটি টাকা আমানত সংগ্রহ করেন। যা ব্যাংকিং আইনের পরিপন্থি। গত কয়েক বছরে বাগেরহাটের ১৬টি ব্যাংকের ৩০টি (একাউন্ট) হিসাব থেকে ১১০ কোটি ৩১ লাখ ৯১৩৫ টাকা ৫৮ পয়সা জমা করেন। গ্রাহকদের কাছ থেকে নেয়া এই বিপুল পরিমান অর্থ তিনি ব্যাংক থেকে তুলে পাচার করেছেন। এই টাকা কোথায় পাচার করা হয়েছে তা জানতে দুদক অনুসন্ধান চালাচ্ছে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765