শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ০২:৪৫ অপরাহ্ন
সর্বশেষ
রামপালে পূর্ব শত্রুতার জের ধরে বসতবাড়িতে ঢুকে গাছপালা কর্তনের অভিযোগ বা‌গেরহা‌টে কনসালটেশন ওয়ার্কশপ অনু‌ষ্ঠিত বাগেরহাটে আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস পালিত বাগেরহাটে মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির উপকারভোগীদের প্রশিক্ষন শুরু দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের দাত ভাঙ্গা জবাব দেয়া হবে – শেখ তন্ময় এমপি চিতলমারীতে বিক্ষোভকারীদের ইটের আঘাতে কৃষকলীগ নেতা আহত বা‌গেরহা‌টে জেলা প্রশাস‌নের সা‌থে সরকারী বিদ‌্যাল‌য়ের অ‌ভিভাবক‌দের মত‌বি‌নিময় বাগেরহাট সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক পরিষদের কমিটি গঠন বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে ওয়ার্কিং কমিটির সভা বাগেরহাটে মহানবী (সাঃ)কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ




বাগেরহাটে ডেঙ্গু প্রতিরোধে নানা আয়োজনে ‘ক্রাস প্রোগ্রাম’ পালিত

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশ: মঙ্গলবার, ৬ আগস্ট, ২০১৯
‘ক্রাস প্রোগ্রাম’ এর অর্শ হিসেবে বাগেরহাট পৌরসভার সকল ড্রেনে ঔষধ ছিটানো হয়, তদারকি করছেন পৌরমেয়র খার হাবিবুর রহমান ও কাউন্সিলরবৃন্দ

নিজ আঙ্গিনা পরিস্কার রাখি, সবাই মিলে সুস্থ থাকি শ্লোগানে ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতায় সরকারের ‘ক্রেস প্রোগ্রাম’ কর্মসূচি পালন করা হয়েছে । মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান এই কর্মসূচির উদ্বোধন করেন। বাগেরহাটের সকল সরকারি বেসরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠানে সকাল নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত একযোগে পরিস্কার পরিচ্ছন্নতা কর্মসূচি পালিত হয়।

সকাল ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে স্থানীয় সরকার বিভাগের যুগ্ম সচিব মোহাম্মদ এমদাদ উল্লাহ মিয়ান নিজে বাগেরহাটের জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে জমে থাকা ময়লা আবর্জনা ও ঝোপঝাড় পরিস্কার করে কর্মসূচির উদ্বোধন করেন। পরে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশীদসহ প্রশাসনের কর্মকর্তা কর্মচারিরা পরিস্কার পরিচ্ছন্নতা কাজে অংশ নেয়। এসময় জনগনকে সচেতন করতে লিফলেট বিতরণ করা হয়।
কর্মসূচির মধ্যে ছিল জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান, সরকারি, আধা সরকারি, হাট বাজারসহ গুরুত্বপূর্ণ স্থান আঙ্গিনা, বাড়ির পাশের ঝোপঝাড় ও ড্রেন পরিষ্কার পরিচ্ছন্ন করা।

বাগেরহাট সরকারী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্রাস প্রোগাসে অংশ নেয়

বাগেরহাট পৌরসভার উদ্যেগে শহরের সব ড্রেনগুলোতে ফগার মেশিন দিয়ে মশা ধ্বংস করার ওষুধ ছিটানো হয়। এসময় বাগেরহাট পৌরসভার মেয়র খান হাবিবুর রহমান, প্যানেল মেয়র তালুকদার আব্দুল বাকী, পৌর কাউন্সিলর সরদার শামীম আহসান, মোল্লা নাসির উদ্দিন, শাহনেওয়াজ মোল্লা দোলন, ফারুক তালুকদার, শরিফা বেগম স্বপ্নাসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
এসময় বক্তারা বলেন, সবাই যদি সচেতন হয়ে একযোগে কাজ করি তাহলে এডিস মশার বংশ বিস্তার থেকে রক্ষা পাব। জ¦র হলে আমরা যেন আতংঙ্কগ্রস্থ না হয়ে চিকিৎসকের পরামর্শ নেই। আসন্ন কোরবানির ঈদে পশু জবাইয়ের বজ্র দ্রুত অপসারণে উদ্যোগ নিতে সবার প্রতি আহŸান জানানো হয়।
সারাদেশে সম্প্রতি ডেঙ্গু মশার উপদ্রব বেড়ে যাওয়ায় তা প্রতিরোধ করতে গত ৪ আগষ্ট বাগেরহাটের জেলা প্রশাসন জেলাজুড়ে পরিস্কার পরিচ্ছন্নতা সসমন্বিত কর্মসূচি ঘোষণা করে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765