শনিবার, ২৬ নভেম্বর ২০২২, ০৫:০৫ অপরাহ্ন
সর্বশেষ
বাগেরহাটে প্রধানমন্ত্রীর চাচী রাজিয়া নাসেরের ২য় মৃত্যুবার্ষিকী পালন বাংলাদেশ শপ ওনার্স এন্ড বিজনেসম্যান সোসাইটির সাথে বাগেরহাটের ব্যবসায়ীদের মতবিনিময় বাগেরহাটে সহিংসতার ও নির্যাতনের শিকার নারীর রেফারেল বিষয়ক কর্মশালা বাগেরহাটে ইবতেদায়ী শিক্ষকদের জেলা সম্মেলন অনুষ্ঠিত বাগেরহাটে ‘অনলাইন প্লাটফর্মে জেন্ডার সংবেদনশীলতা’ বিষয়ক কর্মশালা বাগেরহাটে ওয়ার্কিং কমিটির মৎস্য প্রক্রিয়াজাত কারখানা পরিদর্শণ হাজারো বেকারের কর্মসংস্থান তৈরীর লক্ষ্যে কাজ করছেন তারা বাগেরহাটে হোমিওপ্যাথিক চিকিৎসকদের কর্মবিরতি বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে ওয়ার্কিং কমিটির সভা রামপালে পূর্ব শত্রুতার জের ধরে বসতবাড়িতে ঢুকে গাছপালা কর্তনের অভিযোগ




বাংলাদেশ শপ ওনার্স এন্ড বিজনেসম্যান সোসাইটির সাথে বাগেরহাটের ব্যবসায়ীদের মতবিনিময়

বাগেরহাট প্রতিনিধি :
  • প্রকাশ: শনিবার, ১২ নভেম্বর, ২০২২
মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, বাংলাদেশ বিজনেসম্যান সোসাইটির সভাপতি শিল্পপতি তৌফিক এহেসান

বাগেরহাটের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে বাংলাদেশ শপ ওনার্স এন্ড বিজনেসম্যান সোসাইটির (বিএসওবিএস) মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১২ নভেম্বর) দুপুরে বাগেরহাটের একটি অভিজাত হোটেলের সেমিনার কক্ষে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, বাংলাদেশ বিজনেসম্যান সোসাইটির সভাপতি শিল্পপতি তৌফিক এহেসান।

 

বাগেরহাট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি লিয়াকত হোসেন লিটনের সভাপতিত্বে এসময় অন্যান্যেদের মধ্যে বক্তব্য দেন, মোড়েলগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এ্যাড. শাহ ই আলম বাচ্চু, বাগেরহাট আদালতের পিপি এ্যাড. সিদ্দিকুর রহমান, বাগেরহাট কাঁচা বাজার সমিতির সভাপতি ও বাগেরহাট জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সরদার ফকরুল আলম সাহেব, কাড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিতুর রহমান পল্টন, মুক্তিযোদ্ধা ফরমান সরদার, বাগেরহাট বিসিক শিল্প নগরী মালিক সমিতির সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান, চিতলমারী উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান রাশেদুজ্জামান পুকুল, মোল্লাহাটের ব্যবসায়ী মতিউর রহমান, আবু হানিফ শিহাব শিকদার, বাগেরহাটের সাংবাদিক কলামিস্ট আজাদ রুহুল আমিন প্রমুখ।

প্রধান অতিথি বলেন, দেশের সকল দোকান মালিক ও ব্যবসায়ীদের অর্থনৈতিক ভিত শক্তিশালী এবং দেশকে সার্বিকভাবে সহযোগিতা করার জন্য সকল ব্যবসায়ী সংগঠনের ঐক্য ও সমšি^ত প্রচেষ্টার মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব। দেশের অর্থনৈতিক অবকাঠামো ও উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য “বাংলাদেশ শপ ওনার্স এন্ড বিজনেসম্যান সোসাইটি” সরকারের সাথে একত্রিত হয়ে কাজ করবে।

তিনি বলেন, দোকান মালিক ও ব্যাবসায়ী যুগোপযোগী বিষয়ে গরীব, দুঃস্থ জনগণকে বাস্তব সম্মত সকল প্রকার জনহিতকর সহযোগিতা এবং বৃত্তিমুলক প্রশিক্ষণ, জ্ঞান-বিজ্ঞান, তথ্য-প্রযুক্তি ও দক্ষতা বৃদ্ধির কার্যক্রম সম্প্রসারণ ও উন্নয়নের মাধ্যমে সেবা প্রদান করা। শিক্ষা ও কারিগরি শিক্ষা কার্যক্রম উন্নয়ন ও সম্প্রসারণের জন্য গণশিক্ষা, প্রশিক্ষণ সেন্টার, উপানুষ্ঠানিক শিক্ষা কেন্দ্র, পাঠাগার প্রতিষ্ঠার মাধ্যমে সেবা প্রদান। দেশের দুর্যোগকালে দোকান মালিক, ব্যবসায়ী ও অবহেলিত দরিদ্র জনগণের মধ্যে ত্রান বিতরনের উদ্যোগ নেওয়া এবং মানুষের স্বাস্থ্য সেবা প্রদানের জন্য দাতব্য হাসপাতাল, স্বাস্থ্য পরিচর্যা কেন্দ্র স্থাপন, পরিবার পরিকল্পনা কেন্দ্র, টিকাদান, ডোনেশন ক্যাম্প, মা ও শিশু স্বাস্থ্য, ফ্রি স্বাস্থ্য সেবা ক্যাম্পের কর্মসূচির মাধ্যমে সেবা প্রদান,মানুষের স্বাস্থ্য সুরক্ষার জন্য বিশুদ্ধ পানি সরবারহ, স্বাস্থ্য পরিচর্যা কার্যক্রম এবং স্যানিটেশন প্রকল্প গ্রহনে সেবা প্রদান করা।

প্রধান অতিথি তার বক্তব্যে আরও বলেন,”বাংলাদেশ শপ ওনার্স এন্ড বিজনেসম্যান সোসাইটি”র সদস্য দেশের সর্বস্থরের দোকান মালিক ও ব্যবসায়ী শ্রেনীর আওতাভুক্ত থাকবে। দোকান মালিক ও ব্যাবসায়ীদের মানব কল্যানমুখী সহায়তা, অরাজনৈতিক, অলাভজনক, স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠানের আওতাধীন থাকবে। এটি একটি বেসরকারি, অলাভজনক, অরাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। জাতীয় পরিচয় পত্র, বৈধ ট্রেডলাইসেন্স ও টিন নাম্বার রয়েছে এমন দোকান মালিক ও ব্যবসায়ীরা “বাংলাদেশ শপ ওনার্স এন্ড বিজনেসম্যান সোসাইটির সদস্য আবেদনের মাধ্যমে সদস্য হতে পারবেন।
তৌফিক এহেসান বলেন,আমরা সকলের সাথে ভ্রাতৃত্ববন্ধন ও সৌহর্দ্যপুর্ন আচরণ বজায় রেখে সকলে একত্রিত হয়ে ” বাংলাদেশ শপ ওনার্স এন্ড বিজনেসম্যান সোসাইটি”র, “মুলনীতি দোকান মালিক ও ব্যবসায়ীদের উন্নতি ” এ শ্লোগানকে ধারণ করে আমাদের সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় এ সংগঠনকে আরও সামনের দিকে এগিয়ে নিতে আপনাদের সর্বাত্মক চেষ্টা সহযোগিতা জরুরি এ আশাবাদ ব্যক্ত করছি।

পরে সরদার ফখরুল আলম সাহেবকে সভাপতি ও মুহিতুর রহমান পল্টনকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট বাগেরহাট জেলার আহবায়ক কমিটি গঠন করা হয়।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765