শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:২৬ পূর্বাহ্ন




ফেরিতে রোগীর মৃত্যুর ঘটনায় নৌপরিবহন মন্ত্রণালয়ের ব্যাখ্যা, তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার
  • প্রকাশ: সোমবার, ২৯ জুলাই, ২০১৯

অতিরিক্ত সচিবের জন্য বিলম্বের কারণে অ্যাম্বুলেন্সে কিশোরের মৃত্যুর ঘটনায় বিভিন্ন সংবাদমাধ্যমে প্রচারিত সংবাদের ব্যাখ্যা দিয়েছে নৌপরিবহন মন্ত্রণালয়। সোমবার মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য ও জনসংযোগ কর্মকর্তা জাহাঙ্গীর আলম খান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ ব্যাখ্যা দেওয়া হয়।

ব্যাখ্যায় বলা হয়েছে, সংবাদটি সম্পূর্ণ সঠিক নয়। ওই সংবাদে নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবদুস সবুর মণ্ডল ও তার গাড়ির বিষয়ে বলা হয়েছে। প্রকৃতপক্ষে নৌপরিবহন মন্ত্রণালয় ও এর অধীন সংস্থায় আবদুস সবুর মণ্ডল নামে কোনো অতিরিক্ত সচিব কিংবা যুগ্মসচিব বা কোনো কর্মকর্তা নেই। সেদিন নৌপরিবহন মন্ত্রণালয় ও এর অধীনস্থ সংস্থার উক্ত নামে কেউ কাঁঠালবাড়ি-শিমুলিয়া রুটে ফেরিতে পারাপারও হননি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ফেরিতে যাত্রী ও পণ্য পরিবহনের সেবায় নিয়োজিত। বিআইডব্লিউটিসি বর্তমানে প্রবল স্রোতের মধ্যেও ফেরি সার্ভিস চালু রেখেছে। তারা সব সময় অ্যাম্বুলেন্সসহ অন্যান্য যানবাহন পারাপারে জরুরি সেবা দিয়ে থাকে।

তদন্ত কমিটি গঠন: এদিকে ফেরিতে রোগীর মৃত্যুর ঘটনা তদন্তের জন্য নৌপরিবহন মন্ত্রণালয় দুই সদস্যের একটি কমিটি গঠন করেছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, মন্ত্রণালয়ের যুগ্ম সচিব শাহনওয়াজ দিলরুবা খানের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটির অপর সদস্য হলেন উপ-সচিব শাহ হাবিবুর রহমান হাকিম। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তদন্ত প্রতিবেদন পাওয়ার পর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765