মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন




ঢাবি ভর্তি পরীক্ষায় এমসিকিউ ৭৫, লিখিত ৪৫ নম্বরের

স্টাফ রিপোর্টার
  • প্রকাশ: বুধবার, ২৪ জুলাই, ২০১৯

ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার পদ্ধতি ও মানবন্টনে পরিবর্তন এনেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এখন থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ৭৫ নম্বরের এমসিকিউ এবং ৪৫ নম্বরের লিখিত পরীক্ষা দিতে হবে। এজন্য তারা এমসিকিউ অংশের জন্য ৫০ মিনিট এবং লিখিত অংশের জন্য ৪০ মিনিট সময় পাবেন।

আগামী ৫ আগস্ট থেকে বিশ্ববিদ্যালয়ের ২০১৯-২০২০ শিক্ষাবর্ষের ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে।
বুধবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে ১মবর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি বিষয়ক সাধারণ ভর্তি কমিটির সভায় এসব সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এর সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার এবং সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভার সিদ্ধান্ত অনুযায়ী চলতি বছরের ভর্তি কার্যক্রম আগামী ৫ আগস্ট বিকাল ৪:০০টা থেকে শুরু হয়ে ২৭ আগস্ট রাত ১২:০০টা পর্যন্ত অব্যাহত থাকবে।

এছাড়াও ক-ইউনিটের ভর্তি পরীক্ষা ২০ সেপ্টেম্বর, খ-ইউনিটের ২১ সেপ্টেম্বর, গ-ইউনিটের ১৩ সেপ্টেম্বর, ঘ-ইউনিটের ২৭ সেপ্টেম্বর, চ-ইউনিটের ভর্তি পরীক্ষার সাধারণ জ্ঞান অংশের পরীক্ষা ১৪ সেপ্টেম্বর এবং অঙ্কন অংশের পরীক্ষা ২৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে।

ভর্তি সংক্রান্ত বিস্তারিত নির্দেশনা ও তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট এবং বিজ্ঞপ্তির মাধ্যমে শিগগিরই জানিয়ে দেওয়া হবে বলে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765