শুক্রবার, ২২ মার্চ ২০২৪, ০৭:৪১ অপরাহ্ন




ছাগল ছিনতাইচেষ্টা: ৬ জনকে আত্মসমর্পণের নির্দেশ

স্টাফ রিপোর্টার
  • প্রকাশ: সোমবার, ২৬ আগস্ট, ২০১৯

রাজধানীর মোহাম্মদপুরে ২১২টি ছাগল ছিনতাইচেষ্টা ও টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইনের দুই মামলায় ছয় আসামিকে দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্ণের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আদালতে হাজির হয়ে জামিন আবেদনের পর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ সোমবার (২৬ আগস্ট) এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী আঞ্জুমান আরা বেগম মুন্নী। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

ছয় আসামি হলেন- জসিম, রাতুল, তানভীর, হিরা, তনয় ও পারভেজ।

আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও আসামিপক্ষের আইনজীবী আঞ্জুমান আর বেগম মুন্নী।

এর আগে এই দুই মামলায় গত ১৯ আগস্ট মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি মুজাহিদ আজমী তান্নাকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছিলেন হাইকোর্ট। তার এই জামিনের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করার কথা জানিয়েছেন এ কে এম আমিন উদ্দিন মানিক।

গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, ‘গত ১১ আগস্ট একদল ব্যবসায়ী যশোরের বারোবাজার পশুরহাট ও ঝিনাইদহের কালীগঞ্জ থেকে ২১২টি ছোটবড় বিভিন্ন রঙের ছাগল নিয়ে ঢাকায় আসেন। চাঁদার দাবিতে অভিযুক্তরা ট্রাকটি মোহাম্মদপুরের বাবর রোডের জহুরি মহল্লা এলাকায় আটকে রাখেন। তারা ছাগলগুলো নামান ও একটি ক্লাবঘরে ছাগল ব্যবসায়ী সাইফুল ইসলাম, বাবু খান, শেখ সোলেমান, মো. নুরুজ্জামান, ফারুক বিশ্বাস, মোহাম্মদ মাসুদ মণ্ডলকে আটকে রাখেন’।

এসময় র‌্যাব-২ এর একটি টহল দল নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অনুমোদনহীন পশুরহাট তদারকি ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছিল। খবর পেয়ে দলটি ঘটনাস্থলে যায় ও জিম্মিদশা থেকে ব্যবসায়ীদের উদ্ধার করে।

ভুক্তভোগীরা তিন ছিনতাইকারীকে শনাক্ত করেন। তারা হলেন- ইয়াসির আরাফাত, জাহিদুল ইসলাম ও মো. রায়হান। জিজ্ঞাসাবাদে তারা বলেন, এ ঘটনায় তাদের সহযোগী ছিলেন মুজাহিদ আজমীসহ আরও পাঁচজন। অভিযুক্তরা লাইসেন্স ছাড়া অবৈধভাবে ওয়াকিটকি ব্যবহার করছিলেন এবং নিজেদের আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য বলে পরিচয় দিয়ে আসছিলেন।

পরে প্রায় ৩০ লাখ টাকা মূল্যের বিভিন্ন রঙের ২১২টি ছাগল ছিনতাইয়ের চেষ্টার ঘটনায় গত ১১ আগস্ট রাজধানীর মোহাম্মদপুর থানা ছাত্রলীগের সভাপতি মুজাহিদ আজমী তান্নাসহ নয়জনের বিরুদ্ধে দু’টি মামলা হয়।

ছাগল ছিনতাইয়ের ঘটনায় দণ্ডবিধির ১৪৩, ৩৪১, ৩৬৫, ৩৪২, ৩৮৫, ১৭১ ও ৫০৬ ধারায় মামলাটি করেন পশু ব্যবসায়ী শরীয়তপুরের সখিপুরের চরকুমরিয়া গ্রামের মো. সাইফুল ইসলাম।

আর ঘটনাস্থল থেকে নিবন্ধনহীন পাঁচটি ওয়াকিটকি উদ্ধারের ঘটনায় র‌্যাব-২ এর সিনিয়র ওয়ারেন্ট অফিসার মো. ফারুখ হোসেন টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন -২০০১ এর ৬৬ ধারায় আরেকটি মামলা করেন।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765