মঙ্গলবার, ৩১ জানুয়ারী ২০২৩, ১২:৩৫ পূর্বাহ্ন
সর্বশেষ
বাগেরহাটে অনলাইন প্লাটফর্মে কনটেন্ট উন্নয়ন বিষয়ক কর্মশালা বাগেরহাটে প্রধানমন্ত্রীর চাচী রাজিয়া নাসেরের ২য় মৃত্যুবার্ষিকী পালন বাংলাদেশ শপ ওনার্স এন্ড বিজনেসম্যান সোসাইটির সাথে বাগেরহাটের ব্যবসায়ীদের মতবিনিময় বাগেরহাটে সহিংসতার ও নির্যাতনের শিকার নারীর রেফারেল বিষয়ক কর্মশালা বাগেরহাটে ইবতেদায়ী শিক্ষকদের জেলা সম্মেলন অনুষ্ঠিত বাগেরহাটে ‘অনলাইন প্লাটফর্মে জেন্ডার সংবেদনশীলতা’ বিষয়ক কর্মশালা বাগেরহাটে ওয়ার্কিং কমিটির মৎস্য প্রক্রিয়াজাত কারখানা পরিদর্শণ হাজারো বেকারের কর্মসংস্থান তৈরীর লক্ষ্যে কাজ করছেন তারা বাগেরহাটে হোমিওপ্যাথিক চিকিৎসকদের কর্মবিরতি বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে ওয়ার্কিং কমিটির সভা




খুলনায় সরকারি কলেজ মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের মানববন্ধন

খুলনা প্রতিনিধি
  • প্রকাশ: মঙ্গলবার, ৯ জুলাই, ২০১৯
খুলনায় চাকুরি জাতীয় করণের দাবীতে ইমাম-মুয়াজ্জিনদের মানববন্ধন-নতুনবার্তা

চাকুরী জাতীয় করণের দাবীতে খুলনায় সরকারি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম মুয়াজ্জিনদের মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার বেলা ১১টায় মহানগরীর পিকচার প্যালেস মোড়ে সরকারি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদ খুলনা বিভাগীয় কমিটির উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
এতে সভাপতিত্ব করেন সরকারি কলেজ মসজিদে নিয়োজিত ইমাম-মুয়াজ্জিন ঐক্য পরিষদ খুলনা বিভাগীয় কমিটির সভাপতি সরকারি বিএল কলেজের খতিব মুফতী মাওলানা মাহমুদুল হাসান।
মানববন্ধনে বক্তারা বলেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে কর্মকর্তা-কর্মচারীরা সরকারি স্কেলে বেতন-ভাতা-বোনাস পেয়ে থাকেন। কিন্তু পরিতাপের বিষয় যোগ্যতা ও দক্ষতা থাকা সত্ত্বেও সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োজিত ইমাম ও মুয়াজ্জিনরা সরকারি সুযোগ-সুবিধা থেকে সম্পূর্ণ বঞ্চিত। সমাজের সর্বশ্রদ্ধেয় ইমাম-মুয়াজ্জিনগণ যোগ্যতা, দক্ষতা ও চারিত্রিক মানদন্ডে প্রথম শ্রেণির হলেও কর্মক্ষেত্রে তারা ৪র্থ শ্রেণির মূল্যায়ন পাচ্ছেন না। মুসলিম জাতি হিসেবে যা খুবই লজ্জাজনক। তাই অবিলম্বে সরকারি কলেজ, টিচার্স ট্রেনিং কলেজ, কারিগরি কলেজ, ইঞ্জিনিয়ারিং কলেজসহ সকল সরকারি প্রতিষ্ঠানের মসজিদে জনবল নিয়োগ-বিয়োগ নীতিমালা তথা মসজিদ ব্যবস্থাপনা নীতিমালা ২০০৬ এর আলোকে সময়োপযোগী একটি নীতিমালা প্রণয়ন করে ইমাম-মুয়াজ্জিনদের চাকুরি জাতীয়করণ করা হোক।
মানবন্ধনের সভাপতি মুফতী মাওলানা মাহমুদুল হাসান বলেন, খুলনা বিভাগে ৩৫টি সরকারি কলেজ মসজিদে নিয়োজিত প্রায় ৮০ জন ইমাম মুয়াজ্জিন ও খাদেমে বেতন কোনো স্কেলে পরিশোধ করা হয় না। নেই কোন সুনির্দিষ্ট নীতি মালা। ফলে তারা মানবেতন জীবন-যাপন করছেন। তিনি তাদের চাকরি জাতীয়করণের বিষয়ে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।
মানবন্ধনে খুলনা বিভাগের সরকারি কলেজ মসজিদের ইমাম-মুয়াজ্জিন ও খাদেমরা অংশগ্রহন করেন।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765