বৃহস্পতিবার, ১৯ মে ২০২২, ০৯:৪১ অপরাহ্ন
সর্বশেষ
বাগেরহাটের যাত্রাপুর ইউনিয়নে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত বাগেরহাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র মোকাবেলায় সকলকে সতর্ক থাকতে হবে -শেখ তন্ময় এমপি বর্তমান সরকারকে ক্ষমতায় রেখে কোন আলোচনা হতে পারে না – ড. এবিএম ওবায়দুল ইসলাম। বাগেরহাটে জেলা ওয়ার্কিং গ্রুপের সাথে স্থানীয় সরকারের কর্মকর্তাদের সভা ‘বাগেরহাটে ইউপি চেয়ারম্যানের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন ইউপি সদস্য’ ( ভিডিও) রমজানের চাঁদ দেখা গেছে, কাল রোজা বাগেরহাটে প্রতিবেশীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছে কলেজ ছাত্রী ও মা বাগেরহাটে শিক্ষকদের বিরুদ্ধে ষড়যন্ত্রের প্রতিবাদে মানববন্ধন বিএনপি দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত – শেখ তন্ময় এমপি




খুলনায় প্রি পেইড মিটারে বিদ্যমান দুর্নীতি প্রতিরোধে সংগ্রাম কমিটি গঠন : আন্দোলনের প্রস্তুতি

খুলনা প্রতিনিধি :
  • প্রকাশ: সোমবার, ১০ জুন, ২০১৯

প্রি-পেইড মিটার নিয়ে জনমনে ক্ষোভ, সমাধানে ওজোপাডিকোর নেই কোন উদ্যোগ’ শীর্ষক মতবিনিময় সভা থেকে প্রি পেইড মিটারে বিদ্যমান দুর্নীতি প্রতিরোধে সংগ্রাম কমিটি গঠিত হয়েছে। এ কমিটি গঠনের মধ্যদিয়ে শীঘ্রই ওয়েষ্ট জোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানীর দুর্নীতি-অনিয়মের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলা হবে বলেও বক্তারা জানিয়েছেন। আন্দোলনের প্রাথমিক ধাপ সংবাদ সম্মেলন ও জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময়ের পর কর্মসূচি ঘোষণা করা হবে। এ আন্দোলনে খুলনার পাশাপাশি বাগেরহাট ও সাতীরাসহ যেসব এলাকা নতুন করে প্রি-পেমেন্ট মিটারিংএর আওতায় আসছে সেসব এলাকার বাসিন্দাদেরও সম্পৃক্ত হওয়ার আহবান জানানো হয়।
আজ সোমবার সকালে নগরীর বিএমএ’র সেমিনার কে নাগরিক সংগঠন জনউদ্যোগের উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।
বিএমএ খুলনার সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি ডা: শেখ বাহারুল আলমের সভাপতিত্বে ও জনউদ্যোগ খুলনার সদস্য সচিব মহেন্দ্রনাথ সেনের পরিচালনায় এসময় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, বৃহত্তর আমরা খুলনাবাসীর চেয়ারম্যান শরীফ শফিকুল হামিদ চন্দন, নারীনেত্রী শামীমা সুলতানা শেলু, গ্লোবাল খুলনার আহবায়ক শাহ মামুনুর রহমান তুহিন, বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির নেতা আলহাজ্ব মহিউদ্দিন আহমদ, আওয়ামীলীগ নেতা শাহজাহান পারভেজ, পোল্ট্রি ফিস ফিড মালিক সমিতির নেতা এসএম সোহরাব হোসেন, বীর মুক্তিযোদ্ধা মোড়ল নুর মোহাম্মদ, নিরাপদ সড়ক চাই-নিসচা’র জেলা সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় সদস্য এসএম ইকবাল হোসেন বিপ্লব, নাগরিক নেতা সৈয়দ ইমাম হোসেন বাচ্চু, জেসমিন জামান, কামরুল কাজল, আশরাফ হোসেন, মানবাধিকার কর্মী জি এম রাসেল ইসলাম, খুলনা প্রেসকাবের সাবেক কোষাধ্য এইচ এম আলাউদ্দিন প্রমুখ।

ডা বাহার আহবায়ক ও মহেন্দ্রনাথ সেন সদস্য সচিব

সভায় প্রি-পেইড মিটারের বিভিন্ন দুর্নীতি নিয়ে কথা বলেন বক্তারা। বিশেষ করে গ্রাহকদের কাছ থেকে নেয়া দু’শ কোটি টাকার রিবেট অর্থাৎ দু’কোটি টাকা ফেরত দেয়া, সফটওয়ার জটিলতা দূর করা, মিটার ভাড়া না নেয়া, ভ্যাট জটিলতা দূর করা, মিটার লক হয়ে গেলে বিনা পয়সায় সচল করে দেয়া, মোবাইল কোর্টের মাধ্যমে প্রি-পেইড গ্রাহকদের হয়রানী বন্ধ করা, ‘নো ট্রেস’ বিলের নামে পুরনো অন্যের বিল বর্তমান গ্রাহকদের ওপর চাপিয়ে না দেয়া, দুর্নীতির মাধ্যমে কোম্পানী সচিবের চাকরীর মেয়াদ ৫ বছর বৃদ্ধি এবং কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালকের একাধিক গাড়ি ব্যবহারের ওপর নিষেধাজ্ঞা আরোপের ব্যবস্থা করা, প্রকল্পের নামে হাজার কোটি টাকা খরচ করা হলেও এর সুফল গ্রাহকরা কেন পাচ্ছে না সে বিষয়ে কোম্পানী কর্তৃপকে জবাবদিহিতার আওতায় আনা, সংশ্লিষ্ট নন এমন ব্যক্তিদের বিদেশ সফরের নামে কোম্পানাী ও ঠিকাদারদের টাকা নষ্ট করার বিষয়গুলো তদন্ত সাপেে ব্যবস্থা নেয়ার দাবি জানানোর পাশাপাশি কথায় কথায় কৈফিয়ত তলবের মাধ্যমে কোম্পানীকে একচ্ছত্র আধিপত্ত বিস্তারের বিরুদ্ধে খুলনাসহ একুশ জেলার নাগরিকদের ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানানো হয়।
সভায় ডা: শেখ বাহারুল আলমকে আহবায়ক এবং মহেন্দ্রনাথ সেনকে সদস্য সচিব করে প্রি পেইড মিটারে বিদ্যমান দুর্নীতি প্রতিরোধে সংগ্রাম কমিটি গঠন করা হয়।
কমিটির প থেকে সংবাদ সম্মেলন, মানব বন্ধন, লিফলেট বিতরণ, মতবিনিময় সভা, স্মারকলিপি পেশসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। যেসব কর্মসূচি অচিরেই সংবাদ সম্মেলনের মাধ্যমে ঘোষণা করা হবে বলেও সভায় সিদ্ধান্ত হয়।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

2 thoughts on "খুলনায় প্রি পেইড মিটারে বিদ্যমান দুর্নীতি প্রতিরোধে সংগ্রাম কমিটি গঠন : আন্দোলনের প্রস্তুতি"

  1. ছগীর says:

    এই আন্দলন কে এগিয়ে নিতে হবে।

  2. Monir hamza riyadh says:

    ধন্যবাদ জানাই তাদের যারা এমন উদ্যোগ নিয়েছেন, আমি আপনাদের পাশে দাড়িয়ে এই সংগ্রামে অংশ গ্রহণ করতে চাই,,

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765