শনিবার, ২৩ মার্চ ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন




খুলনায় দুই দিনব্যাপী দ্বিতীয় উপকূলীয় পানি সম্মেলনের সমাপনী

খুলনা প্রতিনিধি
  • প্রকাশ: শুক্রবার, ২ আগস্ট, ২০১৯

‘উন্নয়ন অগ্রযাত্রায় পানির ন্যায্যতা’ এই প্রতিপাদ্য নিয়ে খুলনায় দুই দিনব্যাপী দ্বিতীয় উপকূলীয় পানি সম্মেলনের সমাপনী অধিবেশন ও খুলনা ঘোষণা শুক্রবার খুলনা বিশ^বিদ্যালয় সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সমাপনীতে প্রধান অতিথির বক্তৃতায় পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেন, সকলের জন্য নিরাপদ পানি নিশ্চিত করতে সরকার প্রকল্প গ্রহণ করছে। নিরাপদ পানি ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশনের ওপর বেশি গুরুত্ব দিতে হবে। সরকারের উপকূলীয় অঞ্চলের দিকে নজর রয়েছে। তিনি বলেন, নিরাপদ পানি নিশ্চিত করতে পুকুরগুলো খনন করতে হবে। প্রত্যন্ত অঞ্চলে প্রতিটি পরিবার, হাসপাতাল, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল স্থানে পানির ট্যাংক সরবরাহ করতে পারলে তাহলে নিরাপদ পানি নিশ্চিত হবে। সুন্দরবন এ অঞ্চলের মানুষকে রক্ষা করে চলছে। পরিবেশ রক্ষায় সকল পতিত জায়গায় বৃক্ষরোপণ করতে উপমন্ত্রী সকলের প্রতি আহবান জানান।

ওয়াটার এইড এনজিওর কান্ট্রি ডিরেক্টর ড. খায়রুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নবযাত্রা এনজিওর চীফ রাজেশ কাটাল।

দ্বিতীয় অধিবেশনে খুলনা ঘোষণা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন খুলনা বিশ^বিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ এবং সাংবাদিক শ্যামল দত্ত। ১৩টি দাবী বিষয় খুলনা ঘোষণা পত্র পাঠ করেন খুলনা বিশ^বিদ্যালয়ের বন ও পরিবেশ ডিসিপ্লিনের প্রফেসর দিলীপ দত্ত। অনুষ্ঠানে ধন্যবাদ জানান পানি অধিকার কমিটির সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির ববি।

 

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765