সোমবার, ২০ জানুয়ারী ২০২০, ০৯:৫৯ পূর্বাহ্ন




আইজিপি পদক পাচ্ছেন জাফলং টুরিস্ট পুলিশের ওসি রতন

সিলেট প্রতিনিধি
  • প্রকাশ: শনিবার, ৪ জানুয়ারী, ২০২০

আইজিপি পদকে মনোনীত হলেন, জাফলং টুরিস্ট পুলিশের ওসি রতন শেখ। বাংলাদেশ পুলিশ সদর দপ্তরের এক চিঠিতে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। সিলেটের গোয়াইনঘাটের জাফলং, মায়াবর্তী ঝর্ণা, পান্তুমাই, বিছনাকান্দি, রাতারগুলসহ পর্যটন স্পটের জোয়ারদার, তিনকার্ড, মাদক, ইয়াবা বিক্রি বন্ধে ব্যবস্থা নেয়া এবং জড়িতদের আইনের আওতায় আনা, পর্যটন এলাকায় খোলা পায়খানা বন্ধ করা, পিকনিক স্পটসমূহে ফেলে রাখা পলিথিনের ব্যাগ, খাবারের প্যাকেট, বোতলসমূহ, যেখানে সেখানে ময়লা আবর্জনা না ফেলতে জনসচেতনতা সৃষ্টিসহ পর্যটকদের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা জোরদারকরণ, গোয়াইনঘাটের পর্যটন স্পটসমূহে পর্যটকদের শান্তিপূর্ণ আগমন, অবস্থান এবং ভ্রমণ শেষে তাদের নিরাপদ প্রস্থানে যুগোপযোগী ব্যবস্থা গ্রহণসহ গণসচেতনতা সৃষ্টির মাধ্যমে পর্যটন শিল্প বিকাশে ভূমিকা পালন করায় তাকে এই পদে মনোনীত করা হয়।

১লা আগস্ট ২০১৯ গোয়াইনঘাটের জাফলং পর্যটন পুলিশের ওসি হিসেবে যোগদানের পর পর্যটকদের কল্যাণে ও পর্যটন ব্যবস্থাপনায় দক্ষতার সহিত দায়িত্ব পালন করায় ইতিপূর্বে বাংলাদেশের পর্যটন পুলিশের সেরা ওসির পুরস্কারে ভূষিত হন রতন শেখ।

আগামী ৭ই জানুয়ারি রাজারবাগ পুলিশ লাইন প্যারেড গ্রাউন্ডে বাংলাদেশ পুলিশের আইজিপি ড. জাবেদ পাটোয়ারীর কাছ থেকে আইজিপি পদক গ্রহণ করবেন ওসি রতন শেখ।

এর আগে ২০১৪ সালে জাতিসংঘ পুলিশ পদক এবং ২০১৯ সালে কুষ্টিয়া ইসলামী বিশ্ব বিদ্যালয় থানা অফিসার ইনচার্জ হিসেবে পরপর তিন বার কুষ্টিয়া জেলার শ্রেষ্ট অফিসার ইনচার্জ হিসেবে পুরষ্কৃত হয়েছেন।

রতন শেখ জানান, আমার এ সাফল্য পুরো জাফলং পর্যটন কেন্দ্রের জন্য একটি অহংকার। বাংলাদেশ পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল করতে আমি আমার কর্মের মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আমি হতে চাই জনগণের ভালোবাসার ওসি। আমার কাজে জনগণ পুলিশ কে সাধুবাদ জানাবে এই চেষ্টা আমার। সবার সহযোগিতা ও দোয়া নিয়ে সামনের দিকে অগ্রহসর হতে চাই।

ওসি রতন শেখের বাড়ি বাগেরহাট জেলার কচুয়া উপজেলায়।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরো সংবাদ













© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765