বৃহস্পতিবার, ১১ এপ্রিল ২০২৪, ০৯:০২ অপরাহ্ন




রাজশাহী সীমান্তে বিএসএফ’র গুলিতে ১০ বাংলাদেশি আহত

রাজশাহী প্রতিনিধি
  • প্রকাশ: সোমবার, ২ সেপ্টেম্বর, ২০১৯

রাজশাহীতে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোড়া গুলিতে ১০ বাংলাদেশি আহত হয়েছেন। সোমবার বেলা ১১টার দিকে রাজশাহীর চর খানপুর সীমান্তে এ ঘটনা ঘটে। আহতদের দাবি, তারা জমিতে ফসল লাগাচ্ছিলেন। এ সময় ট্রাকে করে বিএসএফ সদস্যরা এসে অতর্কিতভাবে তাদের ওপর শর্টগানের গুলি ছুঁড়তে থাকে।

এ ঘটনায় আহতরা হলেন, খানপুর গ্রামের কৃষক রুবেল (২৫), দুলাল (৪০), সুজন (২৩), রুমন (২৩), সোহেল (২৮), দুলাল (৩৫), রবিউল (৩২), জোটু (৪০), সুরুজ (১৯) এবং সুমন (৩০)। পরে তাদের উদ্ধার করে রাজশাহীর বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহতরা জানান, সকালে তারা বাংলাদেশের সীমানার ভিতরেই জমিতে কাজ করছিলেন। এ সময় ভারতীয় বিএসএফ সদস্যরা ট্রাকে করে এসে তাদের ওপর অতর্কিতভাবে শর্টগানের গুলি ছুঁড়তে শুরু করে। আতঙ্কিত হয়ে তারা দিগ্বিদিক ছুঁটতে শুরু করেন। গুলিতে আহত হন ১০ জন। পরে বিএসএফ সদস্যরা বাংলাদেশের সীমানার ভিতরে এসে কৃষি উপকরণগুলো নিয়ে যায়।

রাজশাহী বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, শর্টগানের গুলিতে বাংলাদেশি তিনজন কৃষক আহত হওয়ার খবর তাদের কাছে আছে। তবে ১০ জনের বিষয়টি তাদের জানা নেই। আর শর্টগান দিয়ে এলোপাথাড়ি রাবার বুলেট ছোঁড়া হয়েছে বলে তারা শুনেছেন। এ ব্যাপারে বিজিবির পক্ষ থেকে খোঁজ-খবর নেওয়া হচ্ছে।

তিনি আরও বলেন, বিএসএফ তাদের জানিয়েছে যে, সকালে তিন-চারজন বাংলাদেশি ব্যক্তি ঘাস কাটতে কাটতে বাংলাদেশের সীমান্ত অতিক্রম করে ভারতে ঢুকে পড়েছিলেন। তখন বিএসএফ রাবার বুলেট ছুঁড়লে বাংলাদেশিরা গ্রামে পালিয়ে আসেন। কিন্তু তখনই আবার গ্রামবাসী একত্রিত হয়ে বিএসএফের ওপর হামলা করতে যায়। এ সময় ‘আত্মরক্ষায়’ বিএসএফ রাবার বুলেট ছোঁড়ে। তবে এ ঘটনায় বিজিবির পক্ষ থেকে প্রতিবাদ জানানো হচ্ছে বলেও জানান তিনি।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765