শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:২৩ পূর্বাহ্ন




খুলনা রেল স্টেশনে দুদকের অভিযান, প্রধান বুকিং সহকারি আটক

খুলনা প্রতিনিধি
  • প্রকাশ: বুধবার, ৭ আগস্ট, ২০১৯

খুলনা রেলস্টেশনে দুর্নীতি দমন কমিশনের (দুদক) ঝটিকা অভিযানে ঈদের অগ্রিম টিকিট কালোবাজারে বিক্রির অভিযোগে ওই স্টেশনের প্রধান বুকিং সহকারি মেহেদী হাসানকে আটক করা হয়েছে। এ সময় তার স্বীকারোক্তিতে সার্ভারে ব্লক করে রাখা ২৪২টি টিকিট উদ্ধার করা হয়। বুধবার দুপুরে এ অভিযান চালায় দুদক।

দুদক জানায়, প্রধান বুকিং সহকারী মেহেদির নেতৃত্বে একটি চক্র সার্ভারে টিকিট অটো ব্লক রেখে যাত্রীদের টিকিট সংকট দেখিয়ে পরে ব্লক করা টিকিট কালোবাজারে বিক্রি করে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এর সত্যতা পাওয়া যায়। একই সঙ্গে স্টেশন মাস্টার মানিক লাল সরকারের বিরুদ্ধেও রেলওয়ের অবসরপ্রাপ্ত স্টাফদের পেনশন গ্রহণ বাবদ জনপ্রতি ১০০ টাকা হারে উৎকোচ নেয়ার প্রমাণ পেয়েছে দুদুক।

দুদক খুলনার উপ-পরিচালক নাজমুল আহসান খুলনা রেলস্টেশনে উল্লিখিত অনিয়ম-দুর্নীতির প্রমাণের বিষয়টি নিশ্চিত করে বলেন, খুলনা রেলস্টেশনের অভিযুক্ত প্রধান বুকিং সহকারী মেহেদির বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়েছে। সেই সঙ্গে স্টেশন মাস্টার মানিক লাল সরকারের বিরুদ্ধেও রেলওয়ের অবসরপ্রাপ্ত স্টাফদের কাছ থেকে উৎকোচ নেয়ার প্রমাণ পাওয়া গেছে। এ কারণে তার বিরুদ্ধেও বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য ঢাকায় সুপারিশ করা হবে।

অপর সূত্র জানান, স্টেশন মাস্টার মানিক লাল সরকারও টিকিট অটো ব্লক রেখে কালোবাজারে বিক্রির সঙ্গে জড়িত রয়েছেন। এ ছাড়া তার বিরুদ্ধে যাত্রীদের সঙ্গে দুর্ব্যবহারসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। তিনি দীর্ঘ দিন ধরে খুলনা স্টেশনে থেকে নানা অনিয়মে যুক্ত রয়েছেন।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765