মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ০১:১৩ পূর্বাহ্ন
সর্বশেষ
বাগেরহাটে ওয়ার্কিং কমিটির মৎস্য প্রক্রিয়াজাত কারখানা পরিদর্শণ হাজারো বেকারের কর্মসংস্থান তৈরীর লক্ষ্যে কাজ করছেন তারা বাগেরহাটে হোমিওপ্যাথিক চিকিৎসকদের কর্মবিরতি বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে ওয়ার্কিং কমিটির সভা রামপালে পূর্ব শত্রুতার জের ধরে বসতবাড়িতে ঢুকে গাছপালা কর্তনের অভিযোগ বা‌গেরহা‌টে কনসালটেশন ওয়ার্কশপ অনু‌ষ্ঠিত বাগেরহাটে আন্তর্জাতিক মাদক বিরোধী দিবস পালিত বাগেরহাটে মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির উপকারভোগীদের প্রশিক্ষন শুরু দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের দাত ভাঙ্গা জবাব দেয়া হবে – শেখ তন্ময় এমপি চিতলমারীতে বিক্ষোভকারীদের ইটের আঘাতে কৃষকলীগ নেতা আহত




খুলনায় বিএনপির বিভাগীয় সমাবেশ ২৫ জুলাই

খুলনা প্রতিনিধি
  • প্রকাশ: শনিবার, ৬ জুলাই, ২০১৯

খুলনাখুলনা মহানগর ও জেলা বিএনপির যৌথ সভা শনিবার অনুষ্ঠিত হয়েছে। সভায় কেন্দ্রিয় কমিটির সিদ্ধান্ত অনুযায়ি আগামী ২৫ জুলাই বিভাগীয় সমাবেশের সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়। কেন্দ্র ঘোষিত জাতীয় ইস্যু ছাড়াও খুলনার কর্মসূচিতে স্থানীয় জনদূর্ভোগ হিসেবে প্রি-পেইড মিটারের দূর্নীতির বিষয়টিও স্থান পাবে। সমাবেশে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরহ জাতীয় স্থায়ী কমিটির সদস্য ও সিনিয়র নেতারা বক্তব্য রাখবেন।

জনসভার স্থান হিসেবে প্রাথমিকভাবে শিববাড়ি চত্বর, শহীদ হাদিস পার্ক, সোনালী ব্যাংক চত্বর ও ডাকবাংলো মোড়কে নির্বাচিত করা হয়েছে। এসব স্থানের কথা উল্লেখ করে পুলিশ প্রশাসনের কাছে সমাবেশের অনুমতি চেয়ে আবেদন করা হবে। শেষ পর্যন্ত প্রশাসন যেখানে অনুমতি দেবে, সেখানেই অনুষ্ঠিত হবে বিভাগীয় সমাবেশ।
তবে অনুমতি যেখানেই মিলুক, সমাবেশকে সর্বাত্মকভাবে সফল ও সার্থক করতে এবং বিপুল সংখ্যক দলীয় নেতাকর্মী ছাড়াও সাধারণ জনগন এবং পেশাজীবীদেরকে সম্পৃক্ত করে তদের উপস্থিতি নিশ্চিত করতে চায় স্থানীয় বিএনপি। শনিবারের সভা থেকে দলের নেতাকর্মীদের সেই নির্দেশনা দেয়া হয়েছে।
গভায় জানানো হয় খুলনা থেকেই সারা দেশের বিভাগীয় সমাবেশের কর্মসূচি শুরু হবে। ইতপূর্বে বিএনপির কেন্দ্র ঘোষিত এ ধরনের একাধিক কর্মসূচির সূচনা খুলনা থেকেই হয়েছে। এর মাধ্যমে খুলনা বিএনপির সাংগঠনিক ঐক্য, দৃঢ়তা ও সক্ষমতাকে মূল্যায়ন করেছে কেন্দ্র। তারই ধারাবাহিকতায় এবারও খুলনা থেকে শুরু হচ্ছে বিভাগীয় সমাবেশ। এ কারণে যে কোন মূল্যে অতীতের ঐতিহ্য ধরে রাখতে বধ্য পরিকর খুলনার নেতারা।
স্থানীয় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত যৌথ সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি এ্যাড. এস এম শফিকুল আলম মনা। প্রধান অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু।
সভা থেকে ২৫ জুলাইয়ের কর্মসূচি সফল করতে অর্থ, প্রচার, পরিবহন, যোগাযোগ, সাংগঠনিক, সাজসজ্জা, অপ্যায়ন বিষয়ক ৭ টি উপ কমিটি গঠন করা হয়। বিভাগীয় সমাবেশ সফল করতে জন প্রশাসন ও পুলিশ প্রশাসনের সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয়।
সভায় পাবনার ঈশ্বরদীতে একটি রাজনৈতিক প্রহসনমূলক মামলায় বিএনপির বেশ কিছু সংখ্যক নেতাকর্মীকে ফাঁসি ও যাবজ্জীবন কারাদন্ড দেওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে ন্যায় বিচার নিশ্চিত করার দাবি জানানো হয়।
নগর বিএনপির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির সঞ্চালনায় প্রস্ততি সভায় বক্তব্য রাখেন সাহারুজ্জামান মোর্ত্তজা, আমীর এজাজ খান, শেখ মোশারফ হোসেন, জাফরউল্লাহ খান সাচ্চু, সিরাজুল ইসলাম, এ্যাড. বজলুর রহমান, এ্যাড. ফজলে হালিম লিটন, স ম আব্দুর রহমান, মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ, এ্যাড. মোমরেজুল ইসলাম, শেখ ইকবাল হোসেন, রেহানা আক্তার, সিরাজুল হক নান্নু, আসাদুজ্জামান মুরাদ, কামরুজ্জামান টুকু, আশরাফুল আলম নান্নু, শরীফ মোজাম্মেল হোসেন, ডাঃ এমএ মজিদ, আবুল খয়ের খান, মোল্লা মোশারফ হোসেন মফিজ, শেখ সাদী, মোল্লা সাইফুর রহমান, মেজবাউল আলম, বুলু চৌধুরী, খায়রুল ইসলাম খান জনি, আব্দুস সালাম, মেহেদী হাসান দীপু, এ্যাড. জোয়াদ্দার জলি, মুজিবর রহমান, মাহবুব হাসান পিয়ারু, শরিফুল ইসলাম বাবু প্রমুখ।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765