শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২, ০৩:২৭ অপরাহ্ন
সর্বশেষ
বাগেরহাটে প্রধানমন্ত্রীর চাচী রাজিয়া নাসেরের ২য় মৃত্যুবার্ষিকী পালন বাংলাদেশ শপ ওনার্স এন্ড বিজনেসম্যান সোসাইটির সাথে বাগেরহাটের ব্যবসায়ীদের মতবিনিময় বাগেরহাটে সহিংসতার ও নির্যাতনের শিকার নারীর রেফারেল বিষয়ক কর্মশালা বাগেরহাটে ইবতেদায়ী শিক্ষকদের জেলা সম্মেলন অনুষ্ঠিত বাগেরহাটে ‘অনলাইন প্লাটফর্মে জেন্ডার সংবেদনশীলতা’ বিষয়ক কর্মশালা বাগেরহাটে ওয়ার্কিং কমিটির মৎস্য প্রক্রিয়াজাত কারখানা পরিদর্শণ হাজারো বেকারের কর্মসংস্থান তৈরীর লক্ষ্যে কাজ করছেন তারা বাগেরহাটে হোমিওপ্যাথিক চিকিৎসকদের কর্মবিরতি বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে ওয়ার্কিং কমিটির সভা রামপালে পূর্ব শত্রুতার জের ধরে বসতবাড়িতে ঢুকে গাছপালা কর্তনের অভিযোগ




খুলনায় ওজোপাডিকো’র অনিয়ম-দূর্নীতির বিরুদ্ধে গ্রাহকদের সংবাদ সম্মেলন

খুলনা প্রতিনিধি
  • প্রকাশ: সোমবার, ১৫ জুলাই, ২০১৯

খুলনায় ওজোপাডিকোর প্রি-পেইড মিটারে বিদ্যমান দুর্নীতি-অনিয়ম তুলে ধরে সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় গ্রাহকদের সমন্বয়ে গঠিত ‘সংগ্রাম কমিটি’।
সোমবার সকালে খুলনা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় ১২ দফা নতুন আন্দোলন কর্মসূচী ঘোষনা করেন সংগ্রাম কমিটির নেতারা।
ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে, ১৬ জুলাই জেলা প্রশাসকের মাধ্যমে এবং বুধবার ১৭ জুলাই বিভাগীয় কমিশনারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ, ১৮ জুলাই দুদক চেয়ারম্যান বরাবর বিভাগীয় পরিচালকের মাধ্যমে স্মারকলিপি পেশ, ১৯ থেকে ৩১ জুলাই পর্যন্ত সংগ্রাম কমিটির থানা ও ওয়ার্ড কমিটি গঠন, আগষ্ট মাসজুড়ে ২১ জেলায় মতবিনিময় এবং সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে কনভেনশন।
খুলনা প্রেসক্লাবের হুমায়ুন কবির বালু মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সংগ্রাম কমিটির আহবায়ক ডা: শেখ বাহারুল আলম।
লিখিত বক্তব্যে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন দেশের বিদ্যুৎ খাতের অভূতপূর্ব সাফল্য অর্জন করেছেন, প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্বে যখন ডিজিটাল বাংলাদেশের শ্লোগান নিয়ে দেশ ক্রমান্বয়ে এগিয়ে যাচ্ছে ঠিক তখনই খুলনাসহ পদ্মার এপারের একুশ জেলা নিয়ে গঠিত ওয়েষ্ট জোন পাওয়ার ডিষ্ট্রিবিউশন কোম্পানীর (ওজোপাডিকো) ব্যবস্থাপনা পরিচালকসহ কর্মকর্তারা এ অঞ্চলের বিদ্যুৎ গ্রাহকদের নিষ্পেষনের জালে নিমজ্জিত করে নিজেদের আখের ঘোচাতে ব্যস্ত রয়েছেন।
সংবাদ সম্মেলনে বলা হয়, প্রি-পেইড মিটার নামক যন্ত্রদানব খুলনার গ্রাহকদের ওপর চাপিয়ে দিয়ে ওজোপাডিকো নিজেদের ফায়দা হাসিলের চেষ্টা করার যে প্রক্রিয়া শুরু করেছে তার বিরুদ্ধে সম্প্রতি জনগনের স্বার্থে আন্দোলন শুরু হয়। ইতোমধ্যে প্রি-পেইড মিটারে বিদ্যমান দুর্নীতি প্রতিরোধে সংগ্রাম কমিটি গঠনের মধ্যদিয়ে সংবাদ সম্মেলন, মানব বন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে। এক পর্যায়ে বিষয়টি খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ¦ তালুকদার আব্দুল খালেকের দৃষ্টিতে আসলে তিনি উভয় পক্ষকে নিয়ে ত্রিপক্ষীয় বৈঠকে বসেন। গত ২৬ জুন কেসিসির সভাকক্ষে অনুষ্ঠিত বৈঠক থেকে সিটি মেয়র ওজোপাডিকোর এমডিকে সংগ্রাম কমিটির সাথে বৈঠক করে পরবর্তী সমস্যা সমাধানের পরামর্শ দেন। কিন্তু এ পর্যন্ত ওজোপাডিকোর পক্ষ থেকে কোন বৈঠকের উদ্যোগ নেয়া হয়নি। বরং সংগ্রাম কমিটির পক্ষ থেকে সম্প্রতি ওজোপাডিকোর এমডি বরাবর লিখিতভাবে বৈঠকের অনুরোধ জানিয়ে পত্র দেয়া হয়। যার কপি ডাকযোগে পাঠানো ছাড়াও ওজোপাডিকোর ব্যবস্থাপনা পরিচালক, নির্বাহী পরিচালক (অর্থ), নির্বাহী পরিচালক (প্রকৌশল) এবং কোম্পানি সচিবের নিজস্ব ই-মেইলেও পাঠানো হয়। অথচ এখন পর্যন্ত সমস্যা সমাধান ও কোম্পানীর কর্মকর্তাদের দুর্নীতি বন্ধে কার্যকর কোন পদক্ষেপ নেয়া হয়নি।
পক্ষান্তরে টুটপাড়ার একজন গ্রাহককে মিথ্যা ও হয়রানীমূলক মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। মামলা সম্পর্কে রোববার ওজোপাডিকো সদর দপ্তরে সংগ্রাম কমিটির পক্ষ থেকে উপস্থিত হয়ে কোম্পানীর নির্বাহী পরিচালক অর্থ রতন কুমার দেবনাথ ও নির্বাহী পরিচালক প্রকৌশল (অ:দা:) মো: আবু হাসানের সাথে কথা বলে গ্রাহক হয়রানির এমন অপকৌশল থেকে বিরত থাকার আহবান জানানো হয়।
সংবাদ সম্মেলন থেকে ১২দফা দাবি উপস্থাপন করে এসব দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত গ্রাহকদের প্রি-পেইড মিটার প্রত্যাখ্যান করার আহবান জানানো হয়।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সংগ্রাম কমিটির যুগ্ম আহবায়ক শরীফ শফিকুল হামিদ চন্দন ও মোড়ল নূর মোহাম্মদ শেখ, সদস্য সচিব মহেন্দ্রনাথ সেন, যুগ্ম সদস্য সচিব শাহ মামুনুর রহমান তুহিন, তপন রায়, মফিদুল ইসলাম, শেখ আব্দুল হালিম, রুহুল আমিন সিদ্দিকী, এড. মেহেদী ইনসার, জি এম রাসেল ইসলাম, মাহবুবুল আলম প্রমুখ।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765