শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৩৬ অপরাহ্ন




ইরানের বিরুদ্ধে যুদ্ধ হলে গোটা মধ্যপ্রাচ্যে আগুন জ্বলবে: হিজবুল্লাহ

আন্তর্জাতিক ডেস্ক
  • প্রকাশ: শনিবার, ১৭ আগস্ট, ২০১৯

ইরানের বিরুদ্ধে কেউ আগ্রাসন চালালে গোটা মধ্যপ্রাচ্যে যুদ্ধের আগুন জ্বলবে বলে হুঁশিয়ারি করেছে লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ।

ইসরাইলের বিরুদ্ধে ২০০৬ সালের ৩৩ দিনের যুদ্ধে বিজয়ের ১৩তম বার্ষিকী উপলক্ষে শুক্রবার এক ভাষণে সংগঠনের মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

ইরানের বিরুদ্ধে আগ্রাসন চালাতে গিয়েও আমেরিকার থেমে যাওয়াকে তেহরানের একটি বিশাল অর্জন বলে উল্লেখ করে সাইয়্যেদ নাসরুল্লাহ। তিনি বলেন, এখান থেকে বোঝা যায়, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কিছুটা হলেও ইরানের সামরিক শক্তি আঁচ করতে পেরেছেন।

ইসরায়েল, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত’সহ আরো কিছু আঞ্চলিক দেশ মধ্যপ্রাচ্যকে যুদ্ধের দিকে ঠেলে দেয়ার চেষ্টা করছে বলে মন্তব্য করে হিজবুল্লাহ মহাসচিব বলেন, ইয়েমেন ও সিরিয়ায় যুদ্ধ বন্ধের চেষ্টা করার পাশাপাশি লেবানন ও ইরাকে স্থিতিশীলতা বজায় রাখার চেষ্টা করছে হিজবুল্লাহ।

হিজবুল্লাহ বর্তমানে একটি আঞ্চলিক শক্তিতে পরিণত হয়েছে জানিয়ে সংগঠনটির মহাসচিব ইহুদিবাদী ইসরাইলকে উদ্দেশ করে বলেন, ইসরায়েলি সেনারা লেবাননে অনুপ্রবেশ করলে তাদেরকে হত্যা করার দৃশ্য টেলিভিশনে লাইভ সম্প্রচার করা হবে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765