1

বাগেরহাটে গাছের চারা দিয়ে ছাত্রলীগের নবীনবরণ

শিক্ষার আলোয় আলোকিতো হতে আসা নবীন শিক্ষার্থীদের গাছের চারা হাতে দিয়ে বরণ করলো বাগেরহাট ছাত্রলীগ। দুপুরে বাগেরহাটের কচুয়া উপজেলা কচুয়া ডিগ্রী কলেজ ছাত্রলীগের আয়োজনে, কচুয়া ডিগ্রী কলেজে একাদশ শ্রেনীতে ভর্তি হওয়া নবীন প্রায় ১৫০ জন শিক্ষার্থীকে বরণ করে নিল বাগেরহাট জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ। বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মো: মনির হোসেন ও সাধানর সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশান নবীন শিক্ষার্থীদের গাছের চারা উপহার দিয়ে কলেজে বরণ করে নেন। এসময়, বাগেরহাট কচুয়া ডিগ্রী কলেজের শিক্ষকবৃন্দ, কচুয়া উপজেলা ছাত্রলীগ, কচুয়া ডিগ্রী কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা উপস্থীত ছিলেন।

নবীন বরণ অনুষ্ঠানে বাগেরহাট জেলা ছাত্রলীগের সভাপতি মো. মনির হোসেন বলেন, বাংলাদেশকে আজ কেউ অবহেলার চোখে দেখে না। দেশ আজ দুর্বার গতিতে উন্নত দেশের দিকে ধাবিত হচ্ছে। দেশের রাষ্ট্রপ্রধান একজন শিক্ষিত মানুষ। তার জ্ঞান বুদ্ধি কাজে লাগিয়ে দেশকে তিনি এতদুর নিয়ে এসেছেন। কিন্তু তার পেছনের ইতিহাস ভয়াবহ। অশিক্ষিত নেতৃত্বের ফলে দেশ প্রায় ধংস হয়ে গিয়েছিলো। বঙ্গবন্ধুর আদর্শ ধারন করে ছাত্রলীগের পতাকাতলে থেকে দেশের কল্যানে সকলকে ঐক্যবদ্ধ্য থাকতে বলেন।

জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সরদার নাহিয়ান আল সুলতান ওশান বলেন, শিক্ষাই জাতির মেরুদন্ড। কোন একটি দেশের সামগ্রিক উন্নতি নির্ভর করে সে দেশের শিক্ষার মান, হারের উপর। বাংলাদেশ সরকার শিক্ষা খাতকে অগ্রাধিকার ভিত্তিতে প্রাধান্য দেয়। এজন সরকার শিক্ষাব্যবস্থাকে ডিজিটালাইজেশন, উপবৃত্তি, আধুনিক অবকাঠামোসহ নানান পদক্ষেপ নিয়েছে। নবীন শিক্ষার্থীদের পড়ালেখায় মনোযগী হয়ে দেশ গঠনে ভুমিকা রাখতে আহবান জানান তিনি।