1

ঢাকা থেকে করোনা নিয়ে বাগেরহাট ফেরা জিহাদ ও তার পরিবার করনো মুক্ত (ভিডিও)

ঢাকার জাতীয় হৃদরোগ ইনষ্টিটিউট ও হাসপাতাল থেকে করোনা ভাইরাসের সংক্রমণ নিয়ে ফিরে আসা ১৩ বছর বয়সী কিশোর জিয়াদ জোমাদ্দারসহ ও তার পরিবারের ৬ সদস্য করোনা মুক্ত। খুলনা মেডিকেলের পিসিআর ল্যাবে পাঠানো তাদের নমুনার রিপোর্ট নেগেটিভ এসেছে। রোববার সকালে বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির এই তথ্য নিশ্চিত করেছে।

তিনি বলেন, গত ১৮ এপ্রিল দিবাগত মধ্য রাতে বাগেরহাট সদর উপজেলার ডেমা ইউনিয়নের বড় বাঁশবাড়িয়া গ্রামের (জালাল জোমাদ্দার) এক ব্যক্তি তার ১৩ বছর বয়সের কিশোর ছেলেকে হৃদরোগের চিকিৎসা করাতে জাতীয় হৃদরোগ ইনষ্টিটিউট হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন থাকা অবস্থায় ছয়দিন পর ১৯ এপ্রিল ওই কিশোরের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠায়। সেখানে গত ২৬ এপ্রিল পর্যন্ত ওই কিশোর ভর্তি ছিলো। হাসপাতাল কর্তৃপক্ষ ২৬ এপ্রিল ওই কিশোর ছাড়পত্র দিয়ে করোনা রিপোর্ট পজেটিভ হলে ঢাকা কুর্মিটোলা করোনা হাসপাতালে ভর্তি করতে বলে, আর রিপোর্ট ভালো হলে বাড়ীতে যেতে বলে। এদিন কিশোরকে নিয়ে তার পরিবার বাগেরহাটে তাদের বাড়িতে চলে আসে। পরে হাসপাতাল কর্তৃপক্ষ তার রিপোর্ট পজেটিভ পায়।

গত মঙ্গলবার (২৮) রাতে হৃদরোগ ইনস্টিটিউট থেকে বাগেরহাট জেলা প্রশাসনকে অবহিত করে। খবর পেয়ে স্বাস্থ্য বিভাগসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা তার বাড়িতে যায়। এসময় জিহাদ জমাদ্দারসহ তার পরিবার এবং বাড়ির আসপাশের ১৪ জনের নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেলের পিসিআর ল্যাবে পাঠানো হয়। রোববার সকালে জিহাদসহ তার বাড়ির ৬ সদস্যের নমুনা সংগ্রহের রিপোর্ট বাগেরহাট স্বাস্থ্য বিভাগের কাছে আসে। তাদের সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে। এর আগেও ফরিদপুর থেকে করোনা নিয়ে ফেরা এক মুয়াজ্জেন সুস্থ্য হয়েছেন। সেই হিসেবে বাগেরহাটে এখন আর কোন করোনা রোগী নেই বলে তিনি জানান।

ভিডিও দেখুন