1

আবরার হত্যা: শোক সমাবেশের অনুমতি না দেয়ায় ঐক্যফ্রন্টের নিন্দা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদে আগামীকালের শোক সমাবেশের অনুমতি না দেয়ায় নিন্দা ও ক্ষোভ জানিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনের সভাপতিত্বে তার বেইলি রোডের বাসভবনে সোমবার বিকালে ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির এক জরুরি সভা অনুষ্ঠিত হয়।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিকল্পধারার আহ্বায়ক অ্যধাপক ড. নুরুল আমিন বেপারী, গণস্বাস্থ্য ট্রাস্টি ডা. জাফরউল্লাহ চৌধুরী, গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, অ্যাভোকেট সুব্রত চৌধুরী, মোশতাক আহমেদ, জাতীয় ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।

সভায় ঐক্যফ্রন্ট নেতার বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে আগামীকালের গণশোক সমাবেশের অনুমতি না দিয়ে ভোট ডাকাত গণবিচ্ছিন্ন সরকার খুবই লজ্জাসকর কাজ করেছে। সরকার মত প্রকাশের অধিকার খর্ব করেছে।

তারা বলেন, সরকার অনুমতি না দেয়ার কারণে সোহরাওয়ার্দী উদ্যানের গণশোক সমাবেশ স্থগিত করা হল। আগামীতে আমাদের আন্দোলন প্রতিবাদ অব্যাহত থাকবে।

‘সব স্বৈরশাসক এমন অগণতান্ত্রিক আচরণ করে গণরোষানলে বিতাড়িত হয়েছে। জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটির নেতৃবৃন্দ দ্রুত আলাপ-আলোচনার মাধ্যমে পরবর্তী করণীয় নির্ধারণ করবে।’