1

আদালতে ভুয়া রেজুলেশন দাখিল করায় মামলার বাদী জেল হাজতে

ঝালকাঠি আদালতে মামলা পরিচালনায় ভুয়া রেজুলেশন দাখিল করায় মাদ্রাসা শিক্ষক বিস্ফোরক মামলার বাদী তানভীর আহমেদকে জেলহাজতে পাঠানো হয়েছে।

তিনি পশ্চিম ঝালকাঠির আল হামিদী ইসলামিক কমপ্লেক্স মাদ্রাসার শিক্ষক। রবিবার বিশেষ ট্রাইবুনাল -২ আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ তোফায়েল হাসান এ আদেশ প্রদান করেন।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালে বাদী তানভীর আহাম্মেদ এলাকার শামসুল হক তালুকদার সহ 8 জনের বিরুদ্ধে বিস্ফোরক ও বোমা হামলা আইনে মামলা দায়ের করেন।

রোববার সাক্ষী ও কাগজপত্র দাখিলের জন্য তারিখ ধার্য ছিল। জামিনে থাকা আসামি শামসুল হক তালুকদার বিচারকালে জানান এ পর্যন্ত তার বিরুদ্ধে প্রায় ১৬ থেকে ২০ টি মিথ্যা মামলা দায়ের করেছেন। বিচারক জানতে চান বাদী কিভাবে এসব মামলা পরিচালনা করেন। এসময় বাদী জানান মাদ্রাসা সভাপতি কর্তৃক স্বাক্ষরিত আদালতে দাখিল করা রেজুলেশনের মাধ্যমে তাকে মামলা পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে। তখন বিচারক নথিপত্র পর্যালোচনা করে দেখেন ২০১৩ সালে ২৩ শে ডিসেম্বর রেজুলেশনে সভাপতির স্বাক্ষরের তারিখ ২০১৬ সালের ২৭ ডিসেম্বর।

বিচারক বাদীর কাছে জিজ্ঞেস করেন তিন বছর আগের রেজুলেশনে তিন বছর পর স্বাক্ষর ও তারিখ হল কেন জানতে চাইলে বাদী সন্তোষজনক কোন জবাব দিতে না পারায় জাল-জালিয়াতির মাধ্যমে এই রেজুলেশন করা হয়েছে বলে বিচারক বুঝে নিতে সক্ষম হন। তাই বাঁদিকে জেলহাজতে পাঠানোর আদেশ দেয়া হয় বাদি তানভীর পটুয়াখালী জেলার দশমিনা উপজেলার আব্দুল কুদ্দুসের ছেলে।

উল্লেখ্য রেজুলেশন জালিয়াতির কারণে সকল কাগজপত্রাদি সঠিকভাবে পর্যালোচনার আগ পর্যন্ত বিবাদী মোহাম্মদ শামসুল হক তালুকদার কেও জেল হাজতে প্রেরন করা করে।