1

৮০ লাখ টাকার চিংড়ি পোনা আটক করেছে কোস্টগার্ড বাহিনী

গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৮০ লাখ টাকা মূল্যের ৪০ লাখ পিস চিংড়ি পোনা জব্দ করেছে মংলা কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোন। তবে এ ঘটনায় কাউকেই আটক করতে পারেনি তারা।

কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের গোয়েন্দা অফিসার লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ জানান, শনিবার (১৭ আগস্ট) ভোরে খুলনার খান জাহান আলী সেতু এলাকা দিয়ে ট্রাক ভর্তি চিংড়ি পোনা পাচার করা হতে পারে এমন সংবাদ গোপন সূত্রে জানার পর ওই দিন গভীর রাত থেকেই ওই এলাকায় অবস্থান নেয় কোস্টগার্ড সদস্যরা। শনিবার (১৭ আগস্ট)সকালের দিকে খান জাহান আলী টোল প্লাজা এলাকা অতিক্রম করার সময় কোস্টগার্ড সদস্যরা একটি ট্রাককে চ্যালেন্জ করে। এমন সময় ট্রাকে থাকা লোকজন দ্রুত পালিয়ে যায়। ওই ট্রাক গাড়িতে তল্লাশি করে বড় ড্রাম ভর্তি ৮০ লাখ টাকা মূল্যের ৪০ লাখ পিস রেণু পোনা জব্দ করা হয়। জব্দকৃত রেনুপোনা রুপসা উপজেলা মৎস্য অফিসের প্রতিনিধি ও কোস্টগার্ড বাহিনীর উপস্থিতিতে নদীতে অবমুক্ত করা হয়।

কোস্টগার্ড বাহিনী পশ্চিম জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল মাহমুদ আরো জানান,সুন্দরবন সংলগ্ন নদ-নদীতে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে যারা মাছ শিকার বা পাচারের সাথে জড়িত থাকবে তাদের বিরুদ্ধে কোস্টগার্ড বাহিনীর নিয়মিত অভিযান অব্যহত থাকবে।