1

২২৩ রানে গুটিয়ে গেল অস্ট্রেলিয়া

নিউজিল্যান্ড ফাইনালের একটি জায়গা বুকিং দিয়েছে। অন্যটির জন্য বৃহস্পতিবার মাঠে নেমেছে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড। ক্রিকেটের সৎ ছেলে খ্যাত ইংল্যান্ড টস হেরে বোলিং পায়। তবে শুরুটা তাদের হয় দুর্দান্ত। শুরুর ১৪ রানে তুলে নেয় চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার তিন উইকেট। সেই চাপ সামাল দেন অ্যালেক্স কেরি ও স্টিভ স্মিথ। এরপরই জোড়া আঘাত হানেন আদিল রশিদ। পরে সেট হয়ে ফেরেন ম্যাক্সওয়েল।

অস্ট্রেলিয়া ৪৯ ওভারে সব কয়টি উইকেট হারিয়ে ২২৩ রান তুলেছে। অ্যারন ফিঞ্চ গোল্ডেন ডাক মেরে ফেরেন। ডেভিড ওয়ার্নার আউট হন ৯ রানে। উসমান খাজার ইনজুরিতে একাদশে ঢোকা পিটার হ্যান্ডসকম্ব ফেরেন ৪ রান করে। এপপর অ্যালেক্স কেরি ৪৬ রান করে আউট হন। তিনি স্মিথের সঙ্গে গড়েন ১০৩ রানের জুটি। একই ওভারে ডাক মেরে ফেরেন স্টইনিস। দলকে ভরসা দেওয়া গ্লেন ম্যাক্সওয়েল ২২ রান করেন। দলের বিপদে স্টিভ স্মিথ ৬৭ রান করেন।

এজবাস্টনের মাঠ ছোট। শুরুতে ব্যাটিং সহায়ক হয়। পরে উইকেট স্লো হতে থাকে। অস্ট্রেলিয়া অধিনায়ক টস জিতে সুবিধাই পান। তবে সুবিধা নিতে পারেনি তারা। ইংল্যান্ড অধিনায়ক ইয়ন মরগানও টস নিয়ে ভাবছেন না বলে জানান। বিশ্বকাপে রান তাড়া করে খেলতে ভালোই লাগছে বলে জানান মরগান।

অস্ট্রেলিয়া দলে এ ম্যাচে এক পরিবর্তন। ইনজুরির কারণে দল থেকে ছিটকে গেছেন উসমান খাজা। তার বদলে দলে ঢুকেছেন পিটার হ্যান্ডসকম্ব। তিনি চারে ব্যাটিং করবেন। স্টিভ স্মিথ এ ম্যাচে তিনে ব্যাটিং করবেন বলে উল্লেখ করেন ফিঞ্চ। এছাড়া তাদের দলে আছেন স্পিনার নাথান লায়ন। ইংল্যান্ড পাঁচ পেসার এক স্পিনার নিয়ে খেলছে। তাদের স্পিন আক্রমণে আছেন আদিল রশিদ। অজিরা খেলছেন চার পেসার নিয়ে।