1

হিন্দু হয়ে বিয়ে :‘প্রতারক’ স্বামীর খোঁজে বাংলাদেশ থেকে ভারত, অতপর

বাংলাদেশে স্ত্রী থাকতেও ভারত গিয়ে বিয়ে করেছিলেন। কিন্তু নাছোড় বাংলাদেশি তরুণী স্বামীকে খুঁজে বের করেই ফেললেন। শুধু সন্ধান পাওয়াই নয়, স্বামীর ভারতের গাইঘাটার বাড়িতে গিয়ে ঝুলিয়ে দিলেন তালা। বুধবার দিনভর এই নিয়েই দফায় দফায় উত্তেজনা ছড়াল এলাকায়। পুলিশ ওই যুবককে নিয়ে যাওয়ার সময়ে ধস্তাধস্তিতেও জড়ালেন মহিলা।

বাংলাদেশের নাগরিক তাহমিনা খাতুন(২৭)। ভারতের পুলিশের কাছে অভিযোগ করে, স্বামী হরিচাঁদ মণ্ডলের সঙ্গে তাঁর যোগাযোগ বহুদিনের। দু’জনেই বাংলাদেশের সাতক্ষীরা জেলার বাসিন্দা। ২০১৮ সালে তাঁদের বিয়ে হয়। কিন্তু বিয়ের কিছুদিন পরেই হরিচাঁদ ওপার বাংলায় চলে যায়। অভিযোগ, গাইঘাটার মোড়লডাঙা গ্রামে গিয়ে এখানকার ভুয়ো পরিচয়পত্রও তৈরি করে ফেলেন। কিন্তু এ পারে আসার পরেই দু’জনের মধ্যে শুরু হয় টানাপড়েন।

তাহমিনার অভিযোগ, এক সময় হরিচাঁদ তাহমিনাকে বলে পাঁচ দিনের মধ্যে বাংলাদেশ থেকে ভারতে চলে আসতে। বুধবার, তাহমিনা বলেন, আমি বাংলাদেশে একটি স্কুলে চাকরি করি। পাকাপাকি ভাবে এখানে চলে আসা সম্ভব নয়। তাই আসতে পারিনি।’’ তাঁর অভিযোগ, এই সুযোগ নিয়েই হরিচাঁদ এ পারে ফের বিয়ে করেন।

বুধবার সেই ক্ষোভেই হরিচাঁদের মোড়লডাঙার বাড়িতে হানা দেন তাহমিনা। হরিচাঁদ যাতে পালাতে না পারেন, তা নিশ্চিত করতে বাড়ির দরজায় তালাও দিয়ে দেন তিনি। পুলিশ হরিচাঁদকে উদ্ধার করতে এলে ওই যুবতীর সঙ্গে ধস্তাধস্তি বেধে যায়। হরিচাঁদকে উদ্ধার করে থানায় নিয়ে যাওয়া হয়।