বুধবার, ২২ জুন ২০২২, ১২:৫১ অপরাহ্ন
সর্বশেষ
বা‌গেরহা‌টে জেলা প্রশাস‌নের সা‌থে সরকারী বিদ‌্যাল‌য়ের অ‌ভিভাবক‌দের মত‌বি‌নিময় বাগেরহাট সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ের অভিভাবক পরিষদের কমিটি গঠন বাগেরহাটে পরিবার পরিকল্পনা সেবার মান উন্নয়নে ওয়ার্কিং কমিটির সভা বাগেরহাটে মহানবী (সাঃ)কে কটুক্তির প্রতিবাদে বিক্ষোভ ব্ল্যাকমেইল করে দেড় মাস ধর্ষণ, অভিযুক্তকে ডেকে নিয়ে গিয়ে খুন করল দশম শ্রেণির ছাত্রী! নবী মোহাম্মদ (সাঃ) কে নিয়ে কটূক্তি করায় বিজেপি নেতা গ্রেপ্তার বাগেরহাটে ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তির মাধ্যমে জলবায়ু পরিবর্তন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত বাগেরহাটে জেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল তথ্য অধিকার আইনের সুফল পাচ্ছে না বাগেরহাটের মানুষ বাগেরহাটের যাত্রাপুর ইউনিয়নে উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত




সিগারেট কিনতে গিয়ে খোয়া গেল ৭ কোটি টাকার হাতঘড়ি!

নতুনবার্তা ডেস্ক
  • প্রকাশ: শনিবার, ১২ অক্টোবর, ২০১৯

প্যারিসে ঘুরতে এসেছেন ৩০ বছর বয়সী ধনী এক জাপানি পর্যটক, উঠেছেন প্যারিসের আর্ক দে ট্রায়ামফির সামনে নেপোলিয়ন নামের একটি পাঁচ তারকা হোটেলে।

সিগারেট কেনার জন্য গভীর রাতে হোটেল থেকে বের হন তিনি। এআরসি দি ট্রিওম্পফি মনুম্যান্টের কাছে গিয়ে এক ব্যক্তিকে সিগারেট দোকান কোথায় জিজ্ঞেস করেন। সেই সময় তার হাতে ছিল হীরার তৈরি বিরল একটি ঘড়ি। এর কয়েক মিনিটে মধ্যে ছিনতাইয়ের কবলে পড়ে ৭ লাখ ৭০ হাজার ইউরো মূল্যের রিচার্ড মিলের বিরল ও মূল্যবান
ঘড়ি ছিনতাই হয়। ওই সময় তার হাত থেকে টান দিয়ে ঘড়ি ছিনতাই করে পালিয়ে যায় দুষ্কৃতিকারী।
হীরার তৈরি বিরল এই ঘড়ি ট্যুরবিলন ডায়মন্ড টুইস্টার নামে পরিচিত। যার বাজার মূল্য ৮ লাখ ৪০ ডলার (৭ কোটি ১১ লাখ ২৮ হাজার ২৬০ টাকা)।

মিল-এর তৈরি এই টাইমপিসগুলোর দাম বিশ্ববাজারে অনেক। এর মেকানিজমও একেবারে আলাদা। প্যারিসের চোরের সেই চোখ পার্থক্য এড়িয়ে যায়নি।

প্যারিসের পুলিশ বলছে, জাপানি ওই ব্যক্তি রাস্তায় বেরিয়ে আসতেই এক চোর তার হাত চেপে ধরে মূল্যবান ওই ঘড়িটি টান দিয়ে দৌড়ে পালিয়ে যায়। তবে এ ঘটনায় ওই পর্যটকের কোনো ধরনের ক্ষতি হয়নি বলে জানিয়েছে পুলিশ।

হীরা দিয়ে মোড়ানো ঘড়িটি চুরি হওয়ার পর ফরাসি কর্তৃপক্ষ চোরকে ধরতে তদন্ত কমিটি গঠন করেছে। তবে জাপানি ওই ব্যক্তি নিজেকে একটু বেশিই ভাগ্যবান মনে করতে পারেন বলে বলছে পুলিশ।

কারণ হিসেবে পুলিশ বলছে, ঘড়িটি ছিনিয়ে নিয়ে পালিয়ে যাওয়ার সময় একটি মোবাইল ফোন ফেলে রেখে গেছে চোর। পুলিশ এই ফোনের সূত্র ধরে তদন্ত করছে। সংঘবদ্ধ চক্র এ ধরনের চুরির ঘটনার সঙ্গে জড়িত কিনা সেটি জানতে গুরুত্বের সঙ্গে তদন্ত এগিয়ে নিচ্ছে প্যারিস পুলিশ।

ফ্রান্সের রাজধানী প্যারিসে চুরি, চিনতাই সাম্প্রতিক সময়ে খুব বেড়েছে। প্যারিসের গার দ্যু নর্থ, লা চ্যাপেল, অভারভিলিয়ে, সেইন্ট দে নিস, সারসেল, চ্যাম্প এলিসি অ্যাভিনিউসহ গুরুত্বপূর্ণ ট্যুরিস্ট স্পট গুলোতে প্রায়ই প্রবাসী বাংলাদেশি ও পর্যটকেরা ছিনতাই, চুরি এবং অনাকাঙ্ক্ষিত আক্রমণের শিকার হচ্ছেন।

অনেক সময় ট্যুরিস্ট স্পট গুলোতে সংঘবদ্ধ চোররা ধনী পর্যটকদের টার্গেট করে। চলতি বছরের জানুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত প্যারিস ও পার্শ্ববর্তী এলাকায় এ ধরনের ৭১টি চুরির ঘটনা ঘটেছে। এর মধ্যে রিচার্ড মিলে ব্র্যান্ডের অন্তত চারটি ঘড়িও রয়েছে। যার প্রত্যেকটির মূল্য এক লাখ ইউরোর উপরে।

এর আগে ২০১৪ সালে প্রিন্স আবদুল আজিজ বিন ফাহাদ (৪১) প্যারিসের উত্তরাঞ্চলীয় পোর্তে দে লা চ্যাপেলে গাড়িবহরে হামলা চালিয়ে দুই লাখ পাউন্ড (ব্রিটিশ) বা দুই কোটি ৫০ হাজার টাকা লুট করে দৃর্বৃত্তরা।

প্যারিসের সংবাদপত্রে এই ঘটনার বর্ণনা দিয়ে গত কয়েক মাসে প্রায় ১২টি মূল্যবান ঘড়ি চুরির কথা বলা হয়েছে।

image_pdfimage_print




সংবাদটি ভাল লাগলে সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরো সংবাদ










© All rights reserved © 2019 notunbarta24.com
Developed by notunbarta24.Com
themebazarnotunbar8765