1

সাধারণ ছুটি নিয়ে যা বললেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী

কোভিড-১৯ সংক্রমণের বৃদ্ধির মধ্যে সরকার ঘোষিত ১৮ দফা নির্দেশনা কঠোরভাবে প্রতিপালনের আহ্বান জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। সাধারণ ছুটি নিয়ে চলমান গুঞ্জনের বিষয়ে তিনি বলেছেন, এ মুহূর্তে সাধারণ ছুটি ঘোষণার কোনো পরিকল্পনা বা চিন্তা সরকারের নেই।

 

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রতিমন্ত্রী এসব কথা বলেন। এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে করোনা সংক্রমণ রোধে ১৮টি নির্দেশনা জারি করা হয়। জনপ্রশাসন প্রতিমন্ত্রী এসব নির্দেশনা সাংবাদিকদের পড়ে শোনান।

লকডাউন ও সাধারণ ছুটির বিষয়ে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, সাধারণ ছুটি দেওয়ার বিষয়ে এ পর্যন্ত কোথাও কোনো আলোচনা হয়নি। আমরা কাজ করছি। সাংবাদিকরা মাঠে ছিলেন, অনেকে আক্রান্ত হয়েছেন। অনেকে সতর্ক থাকায় এখনও পর্যন্ত ভালো আছেন। সেক্ষেত্রে আমাদের কার্যক্রম চলতে থাকবে। এখনও পর্যন্ত সাধারণ ছুটি বা ওই ধরনের চিন্তা-ভাবনা নেই। তবে আমরা সতর্ক হলে করোনাকে নিয়ন্ত্রণ করতে পারবো।

 

প্রসঙ্গত, দেশে প্রথম করোনা সংক্রমণ ধরা পড়ে গত বছরের ৮ মার্চ। এর ১০ দিন পর প্রথম মৃত্যু হয় করোনায়। করোনা মহামারির প্রাদুর্ভাবের কারণে ২০২০ সালের ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত প্রথমে ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়তে থাকে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী, টানা ৬৬ দিনের ছুটি শেষ হয় গত বছরের ৩০ মে। সম্প্রতি করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আবারও সাধারণ ছুটি ও লকডাউন নিয়ে আলোচনা সামনে আসে।