1

শ্রীলঙ্কার বিপক্ষে হোয়াইটওয়াশের কারণ জানালেন সৌম্য

প্রথম দুই ম্যাচে হেরে সিরিজ হাত ছাড়া হয়ে গিয়েছিল আগেই। বুধবার ছিল লজ্জা থেকে বাঁচার ম্যাচ। সেই ম্যাচেও শ্রীলঙ্কার বিরুদ্ধে ১২২ রানের বড় ব্যবধানে হেরে ব্যর্থতার ষোলোকলা পূর্ণ করে বাংলাদেশ দল। লজ্জায় শেষ হয় সিরিজ।

বুধবার প্রথমে ব্যাট করে শ্রীলঙ্কা করেছিল ২৯৪ রান। লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ১৭২ রানেই গুটিয়ে যায় বাংলাদেশের ইনিংস। প্রথম দুই ম্যাচের মতো শেষ ম্যাচেও হতাশার ছবি।
ব্যাটিং, বোলিং, ফিল্ডিং-তিন বিভাগেই ছন্ন ছাড়া লাল সবুজরা। তবে এমন হতাশার দিনেও খানিকটা উজ্জ্বল ছিলেন সৌম্য সরকার। বল হাতে ৩ উইকেট নেওয়ার পর ব্যাট হাতেও খেলেছেন ৬৯ রানের ইনিংস। এছাড়া দলের অন্যদের পারফরম্যান্স ছিল যাচ্ছেতাই। ফলে সিরিজে ৩-০ ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলেনে এসে ওপেনার সৌম্য সরকার বলেন, তিন বিভাগে ব্যর্থতাই শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ হারের কারণ। তবে প্রতিটি ম্যাচে ক্রিকেটাররা সেরাটা দিতে পারলে ফলাফলটা অন্যরকম হতে পারতো বলে মনে করেন তিনি। এছাড়া, এ সিরিজের ভুলগুলো শুধরে পরবর্তী সিরিজে ভালো খেলার লক্ষ্য থাকবে বলেও জানান সৌম্য।

তারকা এই ব্যাটসম্যান বলেন, আমাদের দায়িত্ব থেকে সঠিকভাবে খেলতে পারতাম। তাহলে রেজাল্টটা ভিন্ন হতো। সেই সাথে আমরা সবার জায়গা থেকে খেলতে পারি নাই।