1

শরীয়তপু‌রে ডেঙ্গুতে নারীর মৃত্যু

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে শরীয়তপুর পৌরসভায় শারমিন আক্তার (৩০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শার‌মিন পৌরসভার ৭নং ওয়া‌র্ডের ধানুকা গ্রা‌মের সাংবা‌দিক জাবেদ শেখের স্ত্রী।

ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে বুধবার রাত সা‌ড়ে ১১টার দি‌কে তিনি মারা যান। শার‌মিনের স্বামী জাবেদ শেখ একটি দৈনিকের শরীয়তপুর জেলা প্রতিনিধি এবং স্থানীয় দৈ‌নিকের স্টাফ রি‌পোর্টার।
এ নিয়ে শরীয়তপুরে ডেঙ্গু আক্রান্ত হয়ে চার নারী ও এক পুরু‌ষের মৃত্যু হলো। গত ৩০ জুলাই জাজিরার স্কুল শিক্ষিকা বর্ষা আক্তার (২৭), ৫ আগস্ট ভেদরগঞ্জের ইতালি প্রবাসি হাফসা লিপি (৩০), ২১ আগস্ট ডামুড্যার গৃহবধূ সুরাইয়া বেগম (৩৭) ও ২৫ আগস্ট গোসাইরহাটে দাদন লস্কর (২৫) মারা গেছেন।

প‌রিবার ও স্থানীয় সূত্র জানায়, গত ২২ আগস্ট বৃহস্প‌তিবার হঠাৎ জ্বর অনুভব করেন শা‌রমি‌ন। জ্বর ক্রম‌শেই বাড়‌তে থাক‌লে ২৩ আগস্ট শুক্রবার শরীয়তপু‌র সদর হাসপাতা‌লে নেয়া হয়। সেখানে রক্ত পরীক্ষা করলে ডেঙ্গুজ্বর সনাক্ত হয় এবং ভ‌র্তি করা হয়। প‌রের‌দিন শ‌নিবার তার অবস্থার অবন‌তি হ‌লে কর্তব্যরত চি‌কিৎসক উন্নত চি‌কিৎসার জন্য তাকে ঢাকা প্রেরণ ক‌রেন। প‌রে তাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভ‌র্তি করা হয়। ওই হাসপাতালে ভ‌র্তি হ‌য়ে চিকিৎসক‌দের তত্বাবধানে তার চিকিৎসা চলছিল।

প‌রে অবস্থা আরও অবনতি হলে বুধবার সন্ধ্যায় কর্তব্যরত চি‌কিৎসক তা‌কে ঢাকা সেন্টাল হস‌পিটালে প্রেরণ ক‌রে। সেখা‌নে আইসিইউ‌তে ভ‌র্তি করা হয় তা‌কে। ভ‌র্তি অবস্থায় রাত সা‌ড়ে ১১টার দি‌কে তার মৃত্যু হয়।

শারমিনের স্বামী জা‌বেদ শেখ ব‌লেন, আমার দুই ছে‌লে তামজীদ (১০) ও তানজীল (৩)। শারমিন ও বড় ছে‌লে তামজীদ একই স‌ঙ্গে ডেঙ্গু জ্ব‌রে আক্রান্ত হয়। সন্তান দু‌টি রে‌খে ওর মা চিরত‌রে চ‌লে গে‌ল। এখন বড় ছে‌লেও ‌ডেঙ্গু‌তে আক্রান্ত হ‌য়ে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে ভ‌র্তি আছে। ছে‌লের অবস্থাও তেমন ভা‌লো না। সক‌লের কা‌ছে ছে‌লের জন্য দোয়া চে‌য়ে‌ছেন তি‌নি।

শরীয়তপুরের সিভিল সার্জন ডা. খলিলুর রহমান বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে বলেন, শরীয়তপু‌রে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে।