1

রাস্তায় কোনো সমস্যা নেই, সমস্যা শুধু ফেরি ঘাটে: কাদের

দুর্যোগপূর্ণ আবহাওয়া না থাকলে ঈদযাত্রা স্বস্তির হবে বলে দাবি করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
শুক্রবার রাজধানীর গাবতলী বাস টার্মিনাল পরিদর্শনে গিয়ে তিনি এ দাবি করেন।

ঈদযাত্রায় মহাসড়কে কোনো সমস্যা নেই জানিয়ে ওবায়দুল কাদের বলেন, এবার ঈদযাত্রায় সড়ক-মহাসড়ক কোনো সমস্যা নেই। সমস্যা হচ্ছে ফেরি ঘাটে। সমস্যা হচ্ছে পাটুরিয়া-দৌলতদিয়া ঘাটে, নদীতে প্রচণ্ড স্রোত, মাওয়া থেকে জাজিরা প্রান্তেও প্রচন্ড স্রোত। সেখানে মাঝে মাঝে ফেরি বন্ধ হয়ে যায়।

তিনি বলেন, নদীর স্রোতের কারণে ফেরি চলাচল বিঘ্নিত হচ্ছে। যার কারণে গাড়ি আসতে পারছে না। আমরা আশা করছি পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। বৃহস্পতিবার ভারী বর্ষণ ছিল, সিগন্যাল ছিল, নিম্নচাপের কারণে ঘরমুখো যাত্রা স্বস্তিদায়ক ছিল না।

ওবায়দুল কাদের বলেন, তবে আজ যাত্রা স্বস্তিদায়ক আছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া আর ভারী বর্ষণ না হলে আমার মনে হয় ঈদ যাত্রা স্বস্তিদায়ক হবে। কারণ রাস্তায় কোনো সমস্যা নেই, সমস্যা শুধু ফেরি ঘাটে।

অতিরিক্ত ভাড়া নেয়া হচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, অতিরিক্ত ভাড়ার বিষয়ে আমরা কঠোরভাবে মনিটর করছি। এখানে ভিজিলেন্স টিম আছে। পুলিশ, র‌্যাব বিআরটিএ কাজ করছে। রংপুরগামী একটি পরিবহন অতিরিক্ত ভাড়া নিচ্ছিল বলে তাদের দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। অতিরিক্ত ভাড়া কোনোভাবে সহ্য করা হবে না।

ওবায়দুল কাদের আরো বলেন, এডিস মশা মানুষের চেয়ে শক্তিশালী নয়। আমরা নির্ভয়ে অনেক চ্যালেঞ্জ মোকাবিলা করেছি, এটাও আমরা পারব। বাস ছাড়ার আগে মশার ওয়ুধ না ছিটালে এই গাড়ির বিরোদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সিঙ্গাপুর থেকে কার্যকর ওষুধ এনে গাজিপুরে ছিটানো হচ্ছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, গাজীপুরের মেয়র সিঙ্গাপুর থেকে কার‌্যকর ওষুধ এনে গতকাল থেকে গাজিপুরে ছিটাচ্ছে। ঢাকায়ও ছিটানো হবে।

দেশের উন্নত হওয়ার পথে থাকায় ডেঙ্গু বাড়ছে সরকারের একজন মন্ত্রীর এমন মন্তব্যের জবাব জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, কে ব্যক্তিগতভাবে কী বললো সেটা ব্যাপার না। আসল কথা হচ্ছে আমরা যা বলেছি তা করছি কিনা।